লা লিগায় ফের পয়েন্ট হারাল বার্সেলোনা

প্রথম পাতা » খেলাধুলা » লা লিগায় ফের পয়েন্ট হারাল বার্সেলোনা
শনিবার, ২৫ নভেম্বর ২০২৩



লা লিগায় ফের পয়েন্ট হারাল বার্সেলোনা

লা লিগায় সময়টা এমনিতেই ভালো কাটছিল না বার্সেলোনার। ৩ ড্র এবং এক হারে পয়েন্ট টেবিলের তিনে থেকে রায়ো ভায়োকানোর বিপক্ষে মাঠে নেমেছিল কাতালানরা। বর্তমান চ্যাম্পিয়নদের সেই কাঁটা ঘায়ে নুনের ছিটা দিয়েছে রায়ো ভায়োকানো। নিজেদের মাঠে জাভি হার্নান্দেজের দলকে রুখে দিয়েছে পয়েন্ট টেবিলের আটে থাকা দলটি।

শনিবার (২৫ নভেম্বর) প্রতিপক্ষের মাঠে ভায়োকানোর বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। ভায়োকানোকে প্রথমার্ধে লিড এনে দেন উনাই লোপেজ। দ্বিতীয়ার্ধের শেষদিকে আত্মঘাতি গোল থেকে সমতা ফেরায় বার্সা। তবে পয়েন্ট হারিয়েই মাঠ ছাড়তে হয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যদের।

এই ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনেই থেকে গেল বার্সা। এক ম্যাচ কম খেলে তাদের এক ধাপ উপরে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ১৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে জিরোনা।

ঘরের মাঠে শুরুতে দাপুটে ফুটবল খেলেছে ভায়োকানো। প্রথম ১০ মিনিটেই দুইবার গোলে শট নিয়ে বার্সা গোলরক্ষকের পরীক্ষা নেয় স্বাগতিকরা। ধীরে ধীরে ম্যাচের লাগাম টেনে ধরে বার্সা।

প্রতিপক্ষের আক্রমণের ঝাপটা সামলে দুটি ভালো সুযোগ তৈরি করে সফরকারীরা। তবে পেদ্রি ও লামিনে ইয়ামালের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন স্বাগতিক গোলরক্ষক। ৩৯ মিনিটে উনাই লোপেজের গোলে লিড নেয় ভায়োকানো। গোলপোস্টের ২৫ গজ দূর থেকে বুলেট গতির হাফ-ভলিতে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতে হোয়াও ক্যানসেলোর শট উড়ে যায় ক্রসবারের সামান্য ওপর দিয়ে। ৭৬ মিনিটে রাফিনিয়ার শট একটুর জন্য জাল ছুঁতে পারেনি। তবে প্রতিপক্ষের ভুলেই শেষমেশ সমতা ফেরায় বার্সা।

৮২ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন ভায়োকানোর লুজন। বাঁ দিক থেকে আলেহান্দ্রো বাল্দের ক্রসে বক্সে নিচু হয়ে হেড নিতে যান রবার্ট লেভান্ডোভস্কি। সেটা ঠেকাতে পোলিশ তারকার মাথার কাছে পা তোলেন লুজন। ফরাসি ডিফেন্ডারের পায়ে লেগেই বল যায় জালে।

অতিরিক্ত সময়ে বেশকিছু চেষ্টা করেও সফলতার মুখ দেখেনি বার্সা। ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় সফরকারীদের।

বাংলাদেশ সময়: ২৩:৩৫:৩৭   ৫৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ