নির্বাচনে মাঠে থাকবে বিজিবির ডগ স্কোয়াডও : মহাপরিচালক

প্রথম পাতা » চট্টগ্রাম » নির্বাচনে মাঠে থাকবে বিজিবির ডগ স্কোয়াডও : মহাপরিচালক
শনিবার, ৩০ ডিসেম্বর ২০২৩



নির্বাচনে মাঠে থাকবে বিজিবির ডগ স্কোয়াডও : মহাপরিচালক

নির্বাচনে যেকোনো নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে সাধারণ ফোর্সের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বিশেষভাবে প্রশিক্ষিত ডগ স্কোয়াডও মাঠে থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম-১০ আসনে নিরাপত্তার কাজে নিয়োজিত নগরের জিইসি কনভেনশন সেন্টারে বিজিবি সদস্যদের ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ ঘোষণা দেন।

মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেন, নির্বাচনে বিজিবি মোতায়েনের পর চট্টগ্রাম থেকে সফর শুরু করেছি। চট্টগ্রামে ১৭৭ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছেন। কমিশনের নির্দেশনা অনুযায়ী ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত বিজিবি মাঠে থাকবে। নির্বাচনের আগে আইনশৃঙ্খলার যাতে অবনতি না হয় এবং কোনো নাশকতামূলক কর্মকাণ্ড কেউ পরিচালনা না করে সেজন্য বিজিবি কাজ করবে। একইসঙ্গে লোকজন যেন ভোট দেওয়ার জন্য উৎসাহিত হয় এবং ভোটকেন্দ্রে আসতে তাদের কোনো ঝুঁকি না থাকে সে বিষয়গুলো আমরা নিশ্চিত করব।

তিনি বলেন, আমরা বর্ডারে অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করি। ৫ বছর পর আমাদের জাতীয় সংসদ নির্বাচন হয়। এতে কাজ করা আমাদের পবিত্র দায়িত্ব। অতন্দ্র প্রহরী হিসেবে এবছরও নির্বাচনে যাতে সহিংসতা না হয় এবং আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয় সেটি নিশ্চিতে আমাদের প্রতিটি সদস্য দায়িত্ব পালন করবে। একইভাবে নির্বাচনের দিন অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমরা নিয়োজিত থাকব।

তিনি আরও বলেন, মূলত আমরা মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকব। তারপরও কোথাও যদি আইনশৃঙ্খলার অবনতি হয়, ভোটগ্রহণ ও গণনার ক্ষেত্রে কোনো সমস্যা হয়, সেক্ষেত্রে রিটার্নিং অফিসার ও প্রিসাইডিং অফিসারের চাহিদা মোতাবেক আমরা কাজ করব।

তিনি জানান, কোনো জায়গায় নাশকতা বা কোনো সমস্যা হলে সেখানে আমাদের বিশেষ প্রশিক্ষিত ডগ স্কোয়াড কাজ করবে। সবমিলিয়ে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আমরা কাজ করব।

বাংলাদেশ সময়: ১৪:৫৮:০২   ৪৪ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


কুমিল্লায় যুদ্ধাপরাধী আবু বক্কর র‍্যাবের জালে
মৃত্যুদণ্ডের রায় শুনে পালানোর সময় ২ আসামি গ্রফতার
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত
বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন : পররাষ্ট্রমন্ত্রী
চাঁদপুরে নিষিদ্ধ জালে মাছ ধরায় ১৪ জেলে আটক
রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোর আওয়াজ ব্যাঙের মতো বড় : পররাষ্ট্রমন্ত্রী
৩২ সংগঠন নিয়ে ‘চট্টগ্রাম সঙ্গীত সংগঠন মোর্চা’র আত্মপ্রকাশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসম্ভব স্বপ্নকে বাস্তবে পরিণত করেন : অর্থ প্রতিমন্ত্রী
৭ মার্চের আগেই বঙ্গবন্ধু পথনির্দেশ দিয়েছিলেন : গণপূর্তমন্ত্রী
কক্সবাজারে যুবককে ডেকে নিয়ে গুলি করে হত্যা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ