‘বঙ্গবন্ধু কর্নার’ আগামী প্রজন্মকে তাঁর জীবনাচার সর্ম্পকে ধারণা দেবে : ডিএমপি কমিশনার

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘বঙ্গবন্ধু কর্নার’ আগামী প্রজন্মকে তাঁর জীবনাচার সর্ম্পকে ধারণা দেবে : ডিএমপি কমিশনার
বুধবার, ১০ জানুয়ারী ২০২৪



‘বঙ্গবন্ধু কর্নার’ আগামী প্রজন্মকে তাঁর জীবনাচার সর্ম্পকে ধারণা দেবে : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, রাজধানীর কোতয়ালী থানায় স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’ আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন ও মুক্তিযুদ্ধে তাঁর অবিসংবাদিত ভূমিকা সম্পর্কে ধারণা দেবে।
তিনি আজ বুধবার সকালে রাজধানীর কোতয়ালী থানায় ‘বঙ্গবন্ধু কর্নার’র উদ্বোধনকালে এ কথা বলেন।
কোতয়ালী থানার মূল ভবনের নীচ তলার প্রবেশ মুখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। জাতির পিতার আদর্শকে সকলের মাঝে ছড়িয়ে দিতে এবং মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ সোনার বাংলা গঠনের ক্ষেত্রে তাঁর পদাঙ্ক অনুসরণের লক্ষ্যে এ কর্নারটি স্থাপিত হয়েছে।
বঙ্গবন্ধুর ঘটনাবহুল পারিবারিক ও রাজনৈতিক জীবনের তাৎপর্যময় নানা আলোকচিত্র দিয়ে বঙ্গবন্ধু কর্নারের দেয়াল সাজানো হয়েছে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের রেসকোর্স ময়দানের ভাষণের ছবি, স্বদেশ প্রত্যাবর্তনের ছবিসহ আলোকচিত্রের প্রতিটি বিষয়ই চিত্রায়িত হয়েছে বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে। এছাড়া ফটোগ্রাফের পাশাপাশি অডিও ভিজ্যুয়াল প্রদশর্নীর জন্য ডিজিটাল মনিটরের সুব্যবস্থা রয়েছে।
দেয়ালের বুক শেল্ফগুলোতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’সহ বিশিষ্ট লেখকদের লেখা বিভিন্ন বই। এভাবেই শ্রদ্ধা ও ভালবাসার ছোঁয়ায় সযতেœ তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেনের (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পরিকল্পনা ও তত্ত্বাবধানে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপিত হয়। এটির বাস্তবায়নের দায়িত্বে ছিলেন কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. শাহিনুর ইসলাম (শাহীন) ও অফিসার ইনচার্জ মো. মাহফুজুর রহমান মিয়া।
অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ম. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, উপ-পুলিশ কমিশনারগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসার ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:২১:৩৬   ৬৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
কোরবানির পশুর বর্জ্য অপসারণে পরিবেশ মন্ত্রণালয়ের আহ্বান
শিক্ষার্থীদের নিরাপত্তায় কিরগিজস্তানের ৩ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশি রাষ্ট্রদূতের বৈঠক
বৈধভাবে ইতালিতে দক্ষ জনবল প্রেরণ করা হবে - প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
দপ্তর ও সংস্থা সমূহের ইনোভেশন জনগণের স্মার্ট আর্থিক সেবা নিশ্চিত করবে : অর্থ প্রতিমন্ত্রী
এলডিসি থেকে উত্তরণের পরও বাংলাদেশি পণ্যের জন্য সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া
২য় ধাপেও উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী
সাংঘর্ষিক ও নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরও এগিয়ে যেতো : পররাষ্ট্রমন্ত্রী
শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী : প্রধানমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ