বাংলাদেশকে ৩৬ রানে হারিয়ে শিরোপা জিতল শ্রীলঙ্কা

প্রথম পাতা » খেলাধুলা » বাংলাদেশকে ৩৬ রানে হারিয়ে শিরোপা জিতল শ্রীলঙ্কা
শুক্রবার, ২ ফেব্রুয়ারী ২০২৪



বাংলাদেশকে ৩৬ রানে হারিয়ে শিরোপা জিতল শ্রীলঙ্কা

আসরে অপরাজিত থেকে ফাইনাল খেলতে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। আসরজুড়ে দুর্দান্ত পারফর্ম করা টাইগ্রেসরা সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে এসে হোঁচট খেল। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ হয়েছে বাংলাদেশের মেয়েরা। ৩৬ রানের ব্যবধানে হেরে কাছাকাছি গিয়েও ত্রিদেশীয় সিরিজের শিরোপা হাতছাড়া করল বাংলাদেশ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। অপরাজিত ৬৬ রান এসেছে নেতমি পর্নার ব্যাট থেকে। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১২ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ভুগেছে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারে ৬ বল খেলে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন ইভা। আরেক ওপেনার সুমাইয়া আক্তার সুবর্ণাও থিতু হতে পারেননি। বরং বেশ কিছু ডট খেলেছেন। ১১ বলে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন তিনি।

তিনে নেমে হাবিবা ইসলাম পিংকিও দ্রুত সাজঘরে ফেরেন। ৭ বলে করেছেন ৮ রান। চারে ব্যাটিং করতে এসে আক্রমণাত্মক শুরু করেছিলেন সুমাইয়া আক্তার। তবে ৬ বলে ১০ রান করে কাটা পড়েন তিনি।

২৩ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন রাবেয়া ও উন্নতি আক্তার। আসর জুড়ে দুর্দান্ত ব্যাটিং করা রাবেয়া এদিনও দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। সাজঘরে ফেরার আগে ২৯ বলে করেছেন ৩১ রান। রাবেয়া ফেরার পর আর বলার মতো কোনো রান করতে পারেননি কেউই। ব্যাটিং ব্যর্থতায় বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।,

এর আগে ব্যাটিং করতে নেমে দারুণ শুরু করেন দুই লঙ্কান ওপেনার নেতমি পর্না ও দেভিমি বিহাঙ্গা। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০৪ রান। নতুন বলে বাংলাদেশি বোলারদের পাত্তাই দেননি তারা। শুরুতে কিছুটা রক্ষণাত্মক খেললেও সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণাত্মক হয়ে ওঠেন দুজনেই।

ইনিংসের ১৫তম ওভারে এসে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। বিহাঙ্গাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন নিশিতা আক্তার নিশি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৪২ বলে ৪৯ রান। দারুণ ব্যাটিং করলেও নিশ্চিয়ই তার হাফ সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ থাকবে!

বিহাঙ্গা না পারলেও আরেক ওপেনার পর্না ঠিকই ফিফটির দেখা পেয়েছেন। তিনি শেষ পর্যন্ত ৫৭ বলে ৬৬ রান করে অপরাজিত ছিলেন। ভিশমি গুনারত্নে তিনে নেমে করেছেন ১৩ বলে ১৪ রান। সবমিলিয়ে বড় সংগ্রহই গড়ে লঙ্কানরা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পেয়েছেন রাবেয়া, নিশি ও জান্নাতুল মাওয়া।

বাংলাদেশ সময়: ১৫:৩৪:৫৭   ৫১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ