লা লিগা: জোসেলুর জোড়া গোলে আবারো শীর্ষে ফিরলো রিয়াল

প্রথম পাতা » খেলাধুলা » লা লিগা: জোসেলুর জোড়া গোলে আবারো শীর্ষে ফিরলো রিয়াল
শুক্রবার, ২ ফেব্রুয়ারী ২০২৪



লা লিগা: জোসেলুর জোড়া গোলে আবারো শীর্ষে ফিরলো রিয়াল

জোসেলুর দুই গোলে গেতাফেকে ২-০ ব্যবধানে হারিয়ে করে লা লিগা টেবিলের শীর্ষে ফিরেছে রিয়াল মাদ্রিদ।
কার্লো আনচেলত্তির দল এই জয়ে জিরোনার থেকে দুই পয়েণ্ট এগিয়ে শীর্ষস্থান মজবুত বরেছে। উভয় দলই সমান ২২টি করে ম্যাচ খেলেছে।
এস্পানিয়ল থেকে ধারে খেলতে আসা স্ট্রাইকার জোসেলু প্রথমার্ধে মাদ্রিদকে এগিয়ে দেন। বিরতির পরপর তার দ্বিতীয় গোলে টেবিলের মাঝামাঝিতে থাকা গেতাফের বিপক্ষে সহজ জয় নিশ্চিত হয় গ্যালাকটিকোদের। স্প্যানিশ সুপার কাপ বিজয়ীরা এছাড়াও পুরো ম্যাচে আরো বেশ কয়েকটি সুযোগ তৈরী করেছিল। কিন্তু স্কোরলাইন বাড়াতে পারেনি।
তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা যথাক্রমে নগর প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনার থেকে ১০ পয়েন্ট এগিয়ে রয়েছে মাদ্রিদ। রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে দিয়েগো সিমিওনের দলের মুখোমুখি হবে আনচেলত্তির দল।
ম্যাচ শেষে আনচেলত্তি বলেছেন, ‘এখানে স্থায়ীভাবে থাকার জন্য যা প্রয়োজন সব করার চেষ্টা করে যাচ্ছে জোসেলু। আজও সে দুর্দান্ত খেলেছে। তার মানের একজন খেলোয়াড় পাওয়া সত্যিই সৌভাগ্যের। সে খুবই ন¤্র একজন ব্যক্তি, তাকে পেয়ে আমরা দারুন আনন্দিত।’
মৌসুমের শেষে শিরোপা হাতে পাবার ব্যপারে পুরো দল দারুন আত্মবিশ^াসী বলে মাদ্রিদ কোচ স্বীকার করেছেন, ‘পুরো দল মানসিক ভাবে বেশ চাঙ্গা রয়েছে। প্রতিটি ম্যাচই আমরা ভালভাবে ট্যাকল করতে পারছি, সবসময় যা সহজ মনে হয়না।’
লিড নেবার আগে জোসেলু ও ভিনিসিয়াস জুনিয়র দুটি সযোগ পেয়েছিলেন। ডানি কারভাহালের বিশ্রামে রাইট-ব্যাক হিসেবে কাল ম্যাচ শুরু করেছিলেন লুকাস ভাসকুয়েজ। তার ক্রসে জোসেলু প্রথম সুযোগেই ১৪ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন। রডরিগোর স্থানে কাল সফরকারীদের আক্রমনভাগে ভিনির সাথে জোসেলুকে সুযোগ দিয়েছিলেন আনচেলত্তি। মাদ্রিদ ডার্বিকে সামনে রেখে আনচেলত্তি রডরিগোকে বিশ্রাম দিয়েছিলেন। প্রথমার্ধের প্রায় পুরোটাই রিয়ালের দখলে ছিল। কিন্তু ডিফেন্ডার এন্টোরিও রুডিগারের ইনজুরিতে কিছুটা দু:শ্চিন্তা বেড়েছে। হ্যামস্ট্রিং ইনজুরিতে দ্বিতীয়ার্ধে তার আর মাঠে নামা হয়নি। এডুয়ার্ডো কামভিনগা দ্বিতীয়ার্ধে খেলতে নামেন, অরেলিয়েন টিচুয়ামেনিকে সেন্টার-ব্যাক পজিশনে নামিয়ে আনা হয়।
আনচেলত্তি বলেছেন, ‘আশা করছি এ্যাথলেটিকোর বিপক্ষে রুডিগার ফিরে আসবে। আগামী কয়েকদিনে তার পরিস্থিতি ভালভাবে বোঝা যাবে।’
দ্বিতীয়ার্ধের শুরুটাও দাপটের সাথেই করেছে মাদ্রিদ। তারই ধারাবাহিকতায় ব্যবধান দ্বিগুন করতে খুব বেশী সময় নেয়নি। ভিনিসিয়াসের চতুর পাস থেকে বক্সের ভিতর সুযোগ সন্ধানী জোসেলু ৫৬ মিনিটে কোন ভুল করেননি। লস ব্লাঙ্কোসরা এর কিছুক্ষন পরেই ব্যবধান ৩-০’তে প্রায় নিয়েই গিয়েছিল। কিন্তু হ্যাট্রিক সুযোগের দিকে না তাকিয়ে জোসেলু বল বাড়িয়ে দেন ভিনিসিয়াসের দিকে। তবে তার শটটি ডেভিড সোরিয়া সহজেই লুফে নেন। ব্রাজিলিয়ান ভিনি এরপর সোরিয়াকে একা পেয়েও কাজে লাগাতে পারেননি। ম্যাচের শেষভাগে বোয়া মায়োরালের এটি শট মাদ্রিদ গোলরক্ষক আন্দ্রি লুনিন রুখে দেন। গেতাফের এই স্ট্রাইকার ও মাদ্রিদ মিডফিল্ডার জুড বেলিংহাম দু’জনেই ১৪ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন। তাদের সাথে আরো রয়েছেন জিরোনার আরটেম ডোভিক।
স্টপেজ টাইমে টিচুয়ামেনি হলুদ কার্ড পেয়েছেন, এর অর্থ হচ্ছে নিষেধাজ্ঞার কারনে এ্যাথলেটিকোর বিপক্ষে তিনি খেলতে পারছেন না। মাদ্রিদের জন্য যা দু:সংবাদ।

বাংলাদেশ সময়: ১৫:৫১:৪৩   ৬৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ
জিম্বাবুয়ের বিপক্ষে টানা চতুর্থ জয় বাংলাদেশের
উদ্বোধনী জুটিতে ১০০, ফিফটি করে আউট তানজিদ
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ