শীর্ষস্থানের লড়াইয়ে রাতে মুখোমুখি হচ্ছে রিয়াল-জিরোনা

প্রথম পাতা » খেলাধুলা » শীর্ষস্থানের লড়াইয়ে রাতে মুখোমুখি হচ্ছে রিয়াল-জিরোনা
শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০২৪



শীর্ষস্থানের লড়াইয়ে রাতে মুখোমুখি হচ্ছে রিয়াল-জিরোনা

লা লিগার হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও জিরোনা। শীর্ষস্থান ধরে রাখার লক্ষ্য আনচেলত্তির দলের। রিয়ালের মাঠে তাদের হারিয়ে টেবিলের রাজত্ব আবারো দখলে নিতে চায় জিরোনাও।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচ শুরু রাত সাড়ে ১১টায়।

লা রিগায় এবারের মৌসুমের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচের জন্য রূদ্ধশ্বাস অপেক্ষা। গেল মৌসুমেও লা লিগা মানেই ছিল রিয়াল-বার্সা উত্তাপ। তবে এবার সে চিত্র বদলে দিয়েছে জিরোনা। বারবার মনে করিয়ে দিচ্ছে ২০১৬ সালের ইপিএল চ্যাম্পিয়ন লেস্টার রূপকথা। জিরোনার জন্ম ১৯৩০ সালে । ২০২২ সালে লা লিগায় উন্নীত হওয়ার পরই আমূল পরিবর্তন। গেল মৌসুমে দশ নম্বরে থাকা জিরোনা এবার সবার আকর্ষণের কেন্দ্রে।

লিগে শিরোপার দৌড়ে দাপট দেখাচ্ছে হোয়ইট অ্যান্ড রেডস। রিয়াল বার্সার এল ক্লাসিকোর চেয়েও জিরোনা রিয়াল দ্বৈরথে নিয়ে বেশি ভাবছেন সমর্থকরা। একঝাঁক নবীন ও অভিজ্ঞ ফুটবলার নিয়ে গড়া জিরোনাকে এগিয়ে নিচ্ছেন কোচ মিখেল সানচেজ।

গেল মৌসুমটা ভালো না গেলেও লিগে এবার অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ। ২৩ ম্যাচে ১৮ জয়, ৪ ড্র ও এক হারে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। প্রতিপক্ষ জিরোনা সমান ম্যাচে পিছিয়ে আছে মাত্র দুই পয়েন্ট। আট পয়েন্ট পিছিয়ে তিনে আছে বার্সেলোনা। এ ম্যাচে যে জয় পাবে টেবিলের রাজত্ব চলে যাবে তাদের দখলে। লিগ শিরিোপা জয়েও বড় নিয়ামক হতে পারে এই ম্যাচ। তাই হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস মিলছে সান্তিয়াগো বার্নাব্যুতে।

লিগের নিজেদের শেষ ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে রিয়াল। জিরোনাও হেঁটেছে একই পথে। তাদের ফলাফল গোলশূন্য ড্র রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। তবে হাইভোল্টেজ এই ম্যাচের আগে ইনজুরি নিয়ে বিপাকে দু’দলই।

ইনজুরিতে খেলতে পারবেন না অ্যান্তোনিও রুডিগার, ভিনিসিয়ুস জুনিয়র, নাচো, ডেভিড আলাবা, এদার মিলিতাও ও থিবো কোর্তোয়া। নিষেধাজ্ঞা শেষে এ ম্যাচ দিয়ে ফিরছেন চুয়ামেনি। জিরোনো শিবিরও ধুঁকছে একই সমস্যায়। হেড কোচ মিখেলসহ সেন্টার ব্যাক ডেলি ব্লিন্ড ও ইয়েঙ্গেল হেরেরা আছেন নিষেধাজ্ঞায়। এছাড়াও ইনজুরি আছে গুরুত্বপূর্ণ বেশ কজন ফুটবলারের।

দু’দলের সবশেষ দেখোয় রিয়ালের কাছে হেরেছিল জিরোনা। শেষ ৫ ম্যাচের পরিসংখ্যানে দুটি করে জয় আছে রিয়াল ও জিরোনার। একটি ম্যাচ হয়েছে ড্র।

বাংলাদেশ সময়: ১৬:০৮:০৬   ২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ
জিম্বাবুয়ের বিপক্ষে টানা চতুর্থ জয় বাংলাদেশের
উদ্বোধনী জুটিতে ১০০, ফিফটি করে আউট তানজিদ
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ