ঢাকা মেয়র কাপ জাতীয় দলের জন্য নতুন খেলোয়াড় জোগান দেবে : পাপন

প্রথম পাতা » খেলাধুলা » ঢাকা মেয়র কাপ জাতীয় দলের জন্য নতুন খেলোয়াড় জোগান দেবে : পাপন
শুক্রবার, ৮ মার্চ ২০২৪



ঢাকা মেয়র কাপ জাতীয় দলের জন্য নতুন খেলোয়াড় জোগান দেবে : পাপন

ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা ক্রিকেট-ফুটবলের মতো জনপ্রিয় খেলাগুলোতে নতুন নতুন খেলোয়াড়ের জোগান দেবে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন। এদিকে আগামী বছরের ঢাকা মেয়র কাপের আয়োজনে বাস্কেটবল ও মেয়েদের জন্য ব্যাডমিন্টন খেলা যুক্ত করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ শুক্রবার (৮ মার্চ) বিকেলে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত চতুর্থ ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার ফুটবলের ফাইনাল খেলা ও সমাপনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রী এবং সভাপতির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন বলেন, ‘একসময় ক্রিকেট খেলায় ঢাকা থেকেই সবচেয়ে বেশি খেলোয়াড় পাওয়া যেত। এখন সারা বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণে খেলোয়াড় আসলেও ঢাকা থেকে তেমন খেলোয়াড়ই পাওয়া যায় না। কাজেই আমি মনে করি, ঢাকা মেয়র কাপের মতো এ ধরনের টুর্নামেন্টে আয়োজনের মাধ্যমে ঢাকা থেকেও অবশ্যই আমরা আমাদের জাতীয় দলের জন্য নতুন নতুন খেলোয়াড় পাব, যারা আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবে।’

দক্ষিণ সিটির যেকোনো আয়োজনের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, “খেলাধুলার উন্নয়নে আমার মন্ত্রণালয় এবং আমার ব্যক্তিগত তরফ থেকে সম্ভব সব ধরনের সহযোগিতার হাত প্রসারিত করে আমি সব সময় দক্ষিণ সিটির মেয়রের পাশে থাকব।
আমি আমার হৃদয় থেকে বলছি, ঢাকা দক্ষিণের বাসিন্দারা অত্যন্ত ভাগ্যবান। কারণ আপনারা এ রকম একজন স্পষ্টভাষী এবং সৎ মেয়রকে পেয়েছেন। তিনি সব কিছুতে ‘হ্যাঁ’ বলেন না। কিন্তু একবার যদি ‘হ্যাঁ’ বলেন, তাহলে সেটা তিনি করেই ছাড়েন।
আমি বিশ্বাস করি, তিনি যদি কিছু করতে চান তাহলে আল্লাহর রহমতে সবাই তাকে সহযোগিতা করবে এবং তিনি সফলকাম হবেন।”

সভাপতির বক্তব্যে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ‘আমাদের ইচ্ছা রয়েছে এই ঢাকা মেয়র কাপের কলেবর আরো বৃদ্ধি করার। আমরা মেয়েদের ব্যাডমিন্টন শুরু করতে চাই। পাশাপাশি বাস্কেটবলও আমরা শুরু করতে চাই। ইনশাআল্লাহ আগামী বছর থেকে সেটা আমরা শুরু করতে পারব।

বক্তব্য পর্ব শেষে (ফুটবল খেলার ফাইনাল মাঠে গড়ানোর আগে) ক্রিকেট খেলায় বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ড. আওলাদ হোসেন, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য মশিউর রহমান মোল্লা সজল, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোকাদ্দেস হোসেন জাহিদ প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৪৮:৫৪   ২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
কোপা ইতালিয়া, হেরেও ফাইনালে য়্যুভেন্তাস

News 2 Narayanganj News Archive

আর্কাইভ