পুলিশ সদস্যদের পরিবারের কেউ বিদেশ যেতে চাইলে তাকে সবধরনের সহযোগিতা দেয়া হবে: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » পুলিশ সদস্যদের পরিবারের কেউ বিদেশ যেতে চাইলে তাকে সবধরনের সহযোগিতা দেয়া হবে: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী
শনিবার, ৯ মার্চ ২০২৪



পুলিশ সদস্যদের পরিবারের কেউ বিদেশ যেতে চাইলে তাকে সবধরনের সহযোগিতা দেয়া হবে: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্য কেউ বিদেশ যেতে চাইলে তাকে প্রশিক্ষণ সহ বিদেশ প্রেরণে সবধরনের সহযোগিতা দেয়ার ঘোষনা দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।
প্রতিমন্ত্রী আাজ শনিবার দুপুরে সিলেট পুলিশ লাইন্সে সিলেট জেলা পুলিশ আয়োজিত ও সিলেটে কর্মরত সকল পুলিশ ইউনিটের সহযোগিতায় কর্তব্যরত অবস্হায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে “পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪” উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষনা দেন।
এসময় প্রতিমন্ত্রী বলেন,পুলিশ অসহায় মানুষের দুর্দিনের বন্ধু,’দুষ্টের দমন সৃষ্টের পালন’ হচ্ছে পুলিশের কাজ। মানুষের জানমালের নিরাপত্তা প্রদানের পাশাপাশি দেশের মুক্তিযোদ্ধ ও গণতন্ত্রে রক্ষায় পুলিশ সদস্যরা সকল সময় অনন্য ভূমিকা পালন করে আসছেন।
প্রতিমন্ত্রী এসময় বলেন,জাতির পিতার কন্যা সরকার প্রধান শেখ হাসিনা পুলিশ সদস্যদের উন্নয়ন ও কল্যাণে সকল সময় আন্তরিক,পুলিকে ঢেলে সাজাতে ইতোমধ্যে নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে। ভবিষ্যতেও যা যা করার দরকার তাহা করা হবে।
তিনি নিহত সকল পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী বলেন,তাদের পরিবারের সদস্য কেউ বিদেশ যেতে চাইলে তাদেরকে প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি ব্যাংক ঋন প্রদান সহ সহজ শর্তে বিদেশ প্রেরণে প্রবাসীকল্যাণ মন্ত্রনালয় থেকে সবধরনের সহযোগিতার ঘোষনা দেন প্রতিমন্ত্রী।
সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে এ অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড,এ কে আব্দুল মোমেন এমপি,সাবেক প্রবাসীকল্যাণ মন্ত্রী ও বর্তমান সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ এমপি,ধর্ম মন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাওলানা মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী এমপি, হাবিবুর রহনান হাবিব এমপি, বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী এমপি,সিলেট সিটি কর্পেরপশনের মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী,সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী,সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শফিউর রহমান ,সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো,জাকির হোসেন খান,সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান,সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এডভোকেট নাসির উদ্দীন খান,সিলেট জেলা কমিউনিটি পুলিশের সভাপতি ও সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দীন আহমদ,সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল।
সভায় সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী নিহত পুলিশ সদস্যদের ছেলে মেয়েদের পড়ালেখার খরচের জন্য তার পক্ষ থেকে প্রতি পরিবারকে ৫০ হাজার টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন।
এরআগে সকালে নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ লাইন্সে নির্মিত স্মৃতিসৌধে পুলিশের বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।
উল্লেখ্য পুলিশের কর্তব্যরত অবস্হায় বিভিন্ন সময় সিলেট জেলায় নিহত ৭ পুলিশ সদস্যদের স্মরনে প্রতিবছরের ন্যায় এবছরও সিলেট জেলা পুলিশ এ অনুষ্টান আয়োজন করে। নিহত পুলিশ সদস্যদের মধ্যে এএসআই (নিরস্ত্র) নুর মোহাম্মদ, এসআই (নিরস্ত্র) সমরুল ইসলাম,এসআই (নিরস্ত্র) মোঃ ইসমাইল আলী,কনেস্টেবল বদরুল ইসলাম,কনেস্টেবল এমরান হোসাইন, কনেস্টেবল চম্পক রঞ্জন দাস ও কনেস্টেবল মেঃ ফয়সল আহমদ রয়েছেন। অনুষ্টানে নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২৩:১৫:৪০   ৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
নেত্রীর জন্য জান দেবেন আর সিদ্ধান্ত মানবেন না, সেটা উচিত না - সমাজকল্যাণ মন্ত্রী
বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ