কোয়াব সদস্যদের ধর্মঘট না করার অনুরোধ তথ্য প্রতিমন্ত্রীর

প্রথম পাতা » ছবি গ্যালারী » কোয়াব সদস্যদের ধর্মঘট না করার অনুরোধ তথ্য প্রতিমন্ত্রীর
রবিবার, ১০ মার্চ ২০২৪



---

কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সদস্যদের ধর্মঘট থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

রোববার (১০ মার্চ) সচিবালয়ে নিজ দফতরে ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মারি মাসদুপুইয়ের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নে তিনি এমন কথা বলেন।

ওভার দ্য টপ স্ট্রিমিং (ওটিটি) প্লাটফর্ম এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডাররা বাংলাদেশি চ্যানেলগুলোকে দেখাচ্ছে। এর প্রতিবাদে কেবল অপারেটররা সোমবার (১১ মার্চ) ধর্মঘট ডেকেছেন, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রতিমন্ত্রী বলেন, ‘আমি কোয়াব মেম্বারদেরকে বলবো এ ধরনের ধর্মঘট ডাকা থেকে বিরত থাকার জন্য। কেন বলব- কারণ‌ আমি তো তাদের সঙ্গে বসেছি, কথা বলেছি। তারা এ বিষয়গুলো আমার কাছে তুলে ধরেছেন।’

প্রতিমন্ত্রী আরও বলেন, এগুলো তুলে ধরার পর আমি একটি বিষয় পরিষ্কারভাবে বলেছি, আইনের বাইরে গিয়ে কেউ কোনো কিছু করতে পারবেন না। ওটিটি প্ল্যাটফর্মগুলো যা করছে, সবগুলো চ্যানেলকে প্যাকেজ করে এটাতো বেআইনি। আমি মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছি এগুলো দেখার জন্য।

‘ইতোমধ্যে মন্ত্রণালয় থেকে চিঠি দিয়েছি। কোয়াব থেকে দুজন, এটকো থেকে দুজন, আইএসপি অ্যাসোসিয়েশন থেকে দুজন প্রতিনিধি পাঠাতে, ডিটিএইচ থেকেও প্রতিনিধি পাঠাতে বলা হয়েছে। তাদের নিয়ে একটি কোলাবরেশন সেল করা হয়েছে, শিগগিরই মিটিং হবে’, যোগ করেন তিনি।

মোহাম্মদ আলী আরাফাত বলেন, মিটিংয়ের পর সমস্যার সমাধানের পথে আমরা এগোবো। আমরা যেহেতু কথাগুলো শুনেছি এবং কাজ করছি, মাঝপথে এসে আমি মনে করি এ ধরনের ধর্মঘটে যাওয়া ঠিক হবে না। আমি তাদেরকে অনুরোধ করব এগুলোর মধ্যে না গিয়ে সমস্যার সমাধানে সময় দিতে।

এদিকে ফ্রান্সের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ফ্রান্সে সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা মূলধারার গণমাধ্যমে অপতথ্য কীভাবে ডিল করা হয়, তা নিয়ে আলোচনা হয়েছে। রাষ্ট্রদূত আরেকটি কথা বলেছেন যে, রেগুলেশন গণমাধ্যমে স্বাধীনতাকে যেভাবে ব্যাহত করতে পারে, আবার গণমাধ্যমের স্বাধীনতাকে সংরক্ষণ করার জন্য রেগুলেশন দরকার।

বাংলাদেশের সরকার এবং মানুষের প্রতি ফ্রান্সের আস্থা আছে জানিয়ে তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, ফ্রান্স বিভিন্ন বিষয়ে বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায়। অপতথ্য মোকাবিলায় তারা আমাদের সঙ্গে কাজ করবে।

প্রসঙ্গত, ওটিটি কিংবা এফটিপি সার্ভারের মাধ্যমে টিভি চ্যানেল সম্প্রচার বন্ধের দাবিতে সোমবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা চ্যানেল প্রদর্শন বন্ধ রেখে ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছে কোয়াব।

বাংলাদেশ সময়: ১৭:৩১:৩৩   ২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ডলারসহ সব সংকটের জন্য দায়ী বিদেশিরা
৬ জুন বাজেট ঘোষণা
তিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্দরের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা গেছে
কেউ আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না : সংসদে প্রধানমন্ত্রী
সংসদে বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থা (স্থাবর সম্পত্তি অর্জন নিয়ন্ত্রণ) বিল-২০২৪ উত্থাপন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ