মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দাপুটে জয়

প্রথম পাতা » খেলাধুলা » মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দাপুটে জয়
শনিবার, ২৩ মার্চ ২০২৪



মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দাপুটে জয়

ইনজুরির কারণে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে পায়নি আর্জেন্টিনা। চোটের কারণে খেলতে পারেননি পাওলো দিবালা, এজেকুয়েল প্যালাসিওস ও মার্কোস সেনসি। তবে তাদের ছাড়াই এল সালভাদরের বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা।

শনিবার (২৩ মার্চ) ভোরে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এল সালভাদরের বিপক্ষে মাঠে নেমেছে আর্জেন্টিনা। মেসি-দিবালাকে ছাড়াই মধ্য আমেরিকার দেশটিকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টাইনরা। আলবিসেলেস্তিদের হয়ে একটি করে গোল করেছেন ক্রিস্টিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ এবং জিওভানি লো সেলসো।

অনুমিতভাবেই ম্যাচে একচ্ছত্র দাপট দেখিয়েছে আর্জেন্টিনা। বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে তটস্থ রেখেছে বিশ্বচ্যাম্পিয়নরা। পুরো ম্যাচে আর্জেন্টিনা গোলে শট নিয়েছে ২৩টি, এর মধ্যে ১৪টিই ছিল লক্ষ্য বরাবর। এতেই বোঝা যায় প্রতিপক্ষ রক্ষণের ওপর কী ঝড়টাই না বয়ে গেছে এই ম্যাচে। বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে সালভাদর গোলে শট নিয়েছে ২টি, তবে লক্ষ্যে রাখতে পেরেছে কেবল একটি।

দাপট দেখিয়ে শুরুর পর ১৬ মিনিটে লিড পেয়ে যায় আর্জেন্টিনা। কর্ণার থেকে অ্যাঞ্জেল ডি মারিয়ার পাঠানো বলে দুর্দান্ত হেড করে লিড এনে দেন ক্রিস্টিয়ান রোমেরো। ২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো, তবে ডি মারিয়ার জোরাল শট দারুণ ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক।

প্রথমার্ধ শেষের আগেই ব্যবধান বাড়ায় আর্জেন্টাইনরা। এনজো ফার্নান্দেজের করা দ্বিতীয় গোলটা এসেছে দলীয় প্রচেষ্টায়। ডি বক্সের বাইরে থেকে রদ্রিগো ডি পলের উদ্দেশ্যে বল বাড়ান ডি মারিয়া। ক্রস করে গোলমুখে থাকা লো সেলসোর কাছে সেই বল পৌঁছে দেন রদ্রিগো। লক্ষ্যের উদ্দেশ্যে ভালোই শট নিয়েছিলেন সেলসো। তবে সালভাদরের একজনের গায়ে লেগে বল চলে যায় দূরের পোস্টে। গোলমুখে ছুটে গিয়ে অনায়াসে বাকি কাজ সারেন চেলসি মিডফিল্ডার ফার্নান্দেজ।

আর্জেন্টিনার একের পর এক আক্রমণের বিপরীতে রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল সালভাদর। প্রথমার্ধে কেবল একবারই আক্রমণে উঠতে পেরেছিল মধ্য আমেরিকার দলটি। জাইরো হেনরিকসের শট রোমেরোর পায়ে লেগে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধেও দৃশ্যপটে কোনো বদল আসেনি। আগের মতোই চাপ ধরে রেখে ৫২তম মিনিটে ব্যবধান বাড়ায় আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজের পাস বক্সে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার লো সেলসো।

ম্যাচের বাকি সময়ে আরও বেশকিছু আক্রমণ করে আর্জেন্টিনা। তবে কোনো আক্রমণই সফলতার মুখ দেখেনি। ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তিরা।

বাংলাদেশ সময়: ১১:৫৫:২৫   ২৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ