সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করলেন ডিসি

প্রথম পাতা » ছবি গ্যালারী » সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করলেন ডিসি
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪



সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করলেন ডিসি

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেছেন, যারা পেনশন স্কিমে যুক্ত হবেন, তাদেরকে বয়সকালে পরনির্ভরশীল থাকতে হবে না। সরকারী কর্মকর্তা-কর্মচারীরা ৬০ বছর আগ পর্যন্ত বেতন পায় আর যখন অবসরে যায় তখন মাসিক পেনশন পায়। তিনি মারা গেলে তার নমিনী পায়। কিন্তু পরিবারের প্রয়োজনে কাজ করতে করতে সাধারণ মানুষের যখন ৬০/৭০ বছর বয়স হয়ে যায় তখন ছেলে-মেয়েদের উপর বা অন্যদের উপর নির্ভর করতে হয়। ওষুধ কেনার টাকা নাই, ভালো কিছু খেতে চাইলে সেটার টাকা নাই। এমনও হয় আমাদের সমাজ ব্যবস্থায় অনেককে বৃদ্ধাশ্রমে গিয়ে আশ্রয় নিতে হয়। এই মানুষগুলোর কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী সার্বজনীন পেনশন স্কিম কার্যক্রম চালু করেছেন।

বুধবার (১৭ এপ্রিল) বিকালে নারায়ণগঞ্জ সদর উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে উপজেলা সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, সরকারী কর্মকর্তা-কর্মচারীরা অবসরে গেলে যেভাবে পেনশন পাবে সেভাবে আপনারাও পেনশন পাবেন। সরকারের এই মহৎ উদ্যোগে আপনারা অংশ নিয়ে প্রত্যেকে নিজ নিজ জীবনকে নিরাপদ করতে পারবেন। অনেকেই জানেন না কিভাবে কোথায় পেনশন স্কিম করতে হয়। সাধারণ মানুষকে সেটা জানানোর জন্যই আজকে আমরা সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করছি।

সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আর উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ পরিচালক মৌরিন করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হামিদুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, সহসভাপতি বিল্লাল হোসেন রবিনসহ জনপ্রতিনিধি ও সুধী সমাজ।

বাংলাদেশ সময়: ২২:৫৮:০৭   ৫৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ইইউর স‌ঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করছে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী
লেভানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সা
শ্রম আইন সংশোধন করা হচ্ছে: আইনমন্ত্রী
বাড়লো হজের ভিসা আবেদনের সময়
এক ফ্রেমে দেখা মিলল লাস্যময়ী তারকাদের
নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেই, সুযোগও নেই: ইসি আলমগীর
পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ: পররাষ্ট্রমন্ত্রী
চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ