‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট গিনেস বুকে নেওয়ার চেষ্টা করছি’

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট গিনেস বুকে নেওয়ার চেষ্টা করছি’
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪



‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট গিনেস বুকে নেওয়ার চেষ্টা করছি’

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট’ এই দুই টুর্নামেন্টকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর পরিকল্পনার কথা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

বুধবার (১৭ এপ্রিল) বনানীর আর্মি স্টেডিয়ামের হলরুমে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট উপক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী একথা জানান।

রুমানা আলী বলেন, ‘আমরা বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে মেলে ধরতে সক্ষম হয়েছি। পুরুষের পাশাপাশি নারীরাও এই অঙ্গণে উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছে।
নারীরা ‘সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ-২০২২’ এর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। আর এই ফুটবল টিমের ৫জন খেলোয়াড় উঠে এসেছে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে। এই টুর্নামেন্ট বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের দূরদর্শী পরিকল্পনার ফসল। ফলে এই দুই টুর্নামেন্টকে যেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানো যায়, আমরা সেই চেষ্টা করছি।

প্রতিমন্ত্রী জানান, চার মাসব্যাপী অনুষ্ঠিত এই দুই টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আগামী ২০ এপ্রিল। তিনি বলেন, এই টুর্নামেন্টগুলো থেকে সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছে। এতে ৬৫ হাজার ৩৫৪টি স্কুরে ২২ লাখ ২২ হাজার শিশু অংশগ্রহণ করেছে। যা এশিয়া মহাদেশের মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বড় টুর্নামেন্ট হিসেবে পরিচিত লাভ করেছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেন, এই মন্ত্রণালয়ের উদ্যোগে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ব্যবস্থাপনায় এসব প্রতিযোগিতার আয়োজন করা হয়। ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং ২০১১ সাল থেকে বঙ্গমাতা গোল্ড কাপের কার্যক্রম পরিচালিত হচ্ছে। ২০ এপ্রিল সকাল ১০টায় আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া খেলার চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২৩:০৮:৩৫   ৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
দুর্যোগে শিক্ষা প্রতিষ্ঠান ছুটি দিতে নীতিমালা করা হবে: শিক্ষামন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় মানুষের পাশে থাকেন : কৃষিমন্ত্রী
জনপ্রশাসন মন্ত্রীর সাথে ভারতের পেনশন সচিবের সাক্ষাৎ
‘পার্বত্য চট্রগ্রাম চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটি’র ৯ম বৈঠক অনুষ্ঠিত
অর্থনৈতিক সংকট মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ : সালমান এফ রহমান
সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী
মুক্তিযুদ্ধের বাংলাদেশের বুনিয়াদ ঠিক রেখে সর্বোচ্চ আনুগত্য নিয়ে কাজ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী
স্থানীয় সরকার মন্ত্রীর সাথে চায়না ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কো অপারেশন এজেন্সির চেয়ারম্যানের বৈঠক অনুষ্ঠিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ