কেএনএফের ৫ সদস্য রিমান্ডে, আরও ৩ নারী গ্রেফতার

প্রথম পাতা » চট্টগ্রাম » কেএনএফের ৫ সদস্য রিমান্ডে, আরও ৩ নারী গ্রেফতার
সোমবার, ২২ এপ্রিল ২০২৪



কেএনএফের ৫ সদস্য রিমান্ডে, আরও ৩ নারী গ্রেফতার

বান্দরবানে ব্যাংকে হামলা ও লুটপাটের ঘটনায় সন্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) পাঁচ সদস্যের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়াও দুই নারী সদস্যকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেওয়া হয়েছে। সোমবার (২২ এপ্রিল) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হক এ আদেশ দেন।

এর আগে রুমা উপজেলায় সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংক ম্যানেজারকে অপহরণ, পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট এবং থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে হামলা ও টাকা লুটের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার কেএনএফের ৭ জনকে বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বান্দরবান জেলখানা থেকে আদালত পর্যন্ত রাস্তার দুই পাশে পুলিশ ও এপিবিএন সদস্যদের প্রহরায় তাদের আদালতে হাজির করা হয়।

আসামিরা হলেন- লনসেও বম (১৯), ভাননুন নুয়াম বম (২৩), লাল রিন তলোয়াং বম (২০), জেমিনিও বম (২০), রুমার লিয়ান সিয়াম বম (৫৭), ভান নুয়াম থাং বম (৩৭) ও ভান লাল থাং বম (৪৫)।

এদিকে রুমায় ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের অস্ত্র লুটের মামলায় বিকেলে কেএনএফের আরও তিন নারী সদস্যকে গ্রেফতার করে আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরা হলেন- লাল নুন পুই বম (১৮), লাল রুয়াত ফেল বম (২০) ও লাল এং কল বম (২৬)।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী মহতুল হোসাইন যত্ন জানান, রুমা এবং থানচির দুটি মামলায় পাঁচজন পুরুষ এবং দুইজন নারীকে আদালতে উপস্থাপন করে অন্য মামলায় শোন অ্যারেস্ট দেখানোর আবেদন করেছে এবং পাঁচদিনের রিমান্ডের আবেদন করেছে। আমরা রিমান্ডের বিরোধিতা করেছি। উভয়পক্ষের বক্তব্য শুনে আদালত দুটি মামলায় পাঁচজনের দুইদিনের রিমান্ড এবং দুইজন নারীকে জেল গেটে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮:২৮:১২   ৫৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধ্বসে বন্ধ সড়ক যোগাযোগ
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ
খাগড়াছড়িতে আগুনে পুড়ে গেছে ২৯টি দোকান
টেকনাফে অস্ত্রসহ অপহরণ চক্রের সদস্য গ্রেফতার
চকরিয়া সাবেক এমপি জাফর আলমের নেতৃত্বে সাংবাদিকের উপর সশস্ত্র হামলায়
দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন হতো না : পার্বত্য প্রতিমন্ত্রী
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল
শেখ হাসিনা সরকার দুর্যোগ মোকাবিলায় যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে - অর্থ প্রতিমন্ত্রী
পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে - পার্বত্য প্রতিমন্ত্রী
রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ