ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো শরীয়তপুর জেলা

প্রথম পাতা » ছবি গ্যালারী » ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো শরীয়তপুর জেলা
মঙ্গলবার, ১১ জুন ২০২৪



ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো শরীয়তপুর জেলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে শরীয়তপুরে ছিন্নমূল, আশ্রয়হীন, ভূমিহীন ও গৃহহীন ২০৯টি পরিবারের হাতে জমির দলিলসহ ঘরের চাবি তুলে দেয়ার মধ্যদিয়ে শরীয়তপুরও ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলায় পরিণত হলো।
এর মধ্যে শরীয়তপুর সদর উপজেলায় ২৯টি, জাজিরা উপজেলায় ১৩০টি এবং নড়িয়া উপজেলায় ৫০টি গৃহহীন, ভূমিহীন ও অসহায় পরিবারকে আজ জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।
আজ মঙ্গলবার বেলা পৌনে ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ৫ম পর্যায়ের ২য় ধাপের ঘর হস্তান্তর উদ্বোধনের ঘোষণায় জেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো পেলো নিরাপদ স্থায়ী আবাসস্থল।
ইতোমধ্যে ১ম, ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পর্যায়ের ১ম ধাপে জেলায় ২ হাজার ৭০৭টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছিলো। আজ ৫ম পর্যায়ের ২য় ধাপের ২০৯টি ঘর হস্তান্তরের মধ্যদিয়ে জেলায় মোট ২ হাজার ৯১৬টি ভূমিহীন, গৃহহীন ও অসহায় পরিবার পেলো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের স্বপ্নের ঠিকানা।
শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাইনউদ্দিনের সভাপতিত্বে আজ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. আদিবুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাফিস এলাহী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সদর, আনন্দ ময় ভৌতিক, শরীয়তপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিএম সাইফুল ইসলাম ছাড়াও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮:০২:১৮   ৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বসুন্ধরা থেকে শিবিরের ১৪ নেতাকর্মী গ্রেপ্তার
আজও বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
অর্থনীতিকে পঙ্গু করতেই দেশকে অস্থিতিশীল করা হচ্ছে: প্রধানমন্ত্রী
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে দুর্বৃত্তরা
চমক নিয়ে আসছে ‘মির্জাপুর ৪’
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
পুলিশ হত্যার মাস্টারমাইন্ড ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬
নারায়ণগঞ্জে নারী সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনায় বিএনপি নেতা গ্রেপ্তার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ