দুর্নীতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শেখ হাসিনা আপস করবেন না: নানক

প্রথম পাতা » ছবি গ্যালারী » দুর্নীতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শেখ হাসিনা আপস করবেন না: নানক
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪



দুর্নীতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শেখ হাসিনা আপস করবেন না: নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, যে-ই দুর্নীতি করুক, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকাকালীন দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নজির সৃষ্টি করতে পারেনি।

বৃহস্পতিবার (১৩ জুন) তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ‘ইতিহাসের গতিধারায় বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় বক্তৃতা করেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর লক্ষ্য বিচ্যুত হয়ে যারা দুর্নীতির সঙ্গে যুক্ত হয়েছেন, যে-ই দুর্নীতি করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শেখ হাসিনা কোনো আপস করবেন না। দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দুর্নীতিকে না বলে এগিয়ে যেতে হবে। যিনিই দুর্নীতি করেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। কিন্তু বিএনপির নেতারা এই নজির সৃষ্টি করতে পারেননি।

নানক বলেন, হাওয়া ভবনের তারেক রহমান হাজার হাজার কোটি টাকা অর্থ প্রচার করেছেন। লন্ডনে বসে ‘রাজপ্রাসাদে’ থেকে দেশের টাকা লুটপাট করে উপভোগ করছেন। আর বিএনপির নেতাকর্মীদের ভুলভ্রান্তির দিকে ঠেলে দিচ্ছেন।

বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘তারেক রহমানকে তালাক দিয়ে রাজনীতিতে ফিরে আসেন। নয়তো আপনাদের ধ্বংস অনিবার্য।’

‘এ সরকার আমাদের প্রধান শত্রু’–বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে নানক বলেন, ফখরুল সাহেবের ভেতরের কথা বের হয়ে গেছে। আওয়ামী লীগ সরকার বিএনপির প্রধান শত্রু। কারণ, এই সরকার জনগণের সরকার, এই সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশের সরকার, এ সরকার দেশের উন্নয়নের সরকার, কারণ, এ সরকার আপনাদের (বিএনপি) বন্ধু একাত্তরের মানবতাবিরোধী ওই যুদ্ধাপরাধীদের বিচার করেছে, বিচারের রায় কার্যকর করেছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের শুধু ঢেকুর দিলে চলবে না। আমরা পঞ্চমবারের মতো সরকার গঠন করেছি। সতর্ক থাকতে হবে। বিএনপি-জামায়াত জনগণের সমর্থন না পেয়ে আন্দোলনে ব্যর্থ হয়েছে। এখন তারা নতুন করে ষড়যন্ত্রের পথ খুঁজছে।’

দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে আওয়ামী লীগের নীতিনির্ধারণী ফোরামের এই নেতা বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুধু রাজধানীতে নয়, মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। জানান দিতে হবে বাংলাদেশ আওয়ামী লীগ ৭৫ বছর পূর্ণ করেছে। সারা দেশের আনাচে-কানাচে জেলা, উপজেলায়, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের কর্মসূচি পৌঁছে দিতে হবে। এই আনন্দ ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

আওয়ামী লীগের সাগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, ষড়যন্ত্রকারীরা এখনও থেমে নেই। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা পর্যন্ত সেই পরাজিত শক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের মোকাবিলা করতে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকতে হবে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ। এ সময় ঢাকা জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:৩৩:৪৩   ৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
র‌্যাবের হাতে চট্টগ্রাম থেকে বক্তাবলীর রশিদ মেম্বার আটক
না.গঞ্জে বাজার অস্থিতিশীল করার দায়ে ১০ প্রতিষ্ঠানকে জরিমানা
ফেন্সিডিলসহ তিন যুবক আটক, ডিবির দাবি ‘মাদক ব্যবসায়ী’
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন
রোহিঙ্গা ও তাদের আশ্রয় প্রদানে জাপান ও ইউএনএফপিএর ৩৩ লাখ ডলার সহায়তা সই
শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সভা-সমাবেশের আহ্বান
নৌ পুলিশের অভিযানে কারেন্ট জাল ও ইলিশ জব্দ
দূতাবাসে পাটপণ্যের প্রদর্শনী কর্নার করার নির্দেশ উপদেষ্টার
বাংলাদেশের সঙ্গে কোনো ঝগড়া নেই : মমতা বন্দ্যোপাধ্যায়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ