রোহিত-কোহলিসহ ভারতীয় দল এখন ঢাকায়

প্রথম পাতা » খেলাধুলা » রোহিত-কোহলিসহ ভারতীয় দল এখন ঢাকায়
শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২



রোহিত-কোহলিসহ ভারতীয় দল এখন ঢাকায়

আগামী বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। ঘরের মাটিতে বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল। এর অংশ হিসেবে পূর্ণশক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে এসেছেন কোচ রাহুল দ্রাবিড়ের ভারতীয় দল।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন লোকেশ রাহুল-বিরাট কোহলিরা। সেখান থেকে সরাসরি প্যান প্যাসিফিক সোনারগাঁয় টিম হোটেলে গিয়ে উঠেছেন তারা। একই হোটেলে জায়গা হয়েছে বাংলাদেশের খেলোয়াড়দেরও।

বাংলাদেশ সফরে টাইগারদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। তবে বাংলাদেশে পা দিয়ে বেশিক্ষণ বিশ্রাম পাচ্ছে না ভারতীয় দল। শুক্রবারই তারা নেমে পড়ছেন অনুশীলনে। দুপুর দেড়টায় মিরপুর স্টেডিয়ামে অনুশীলনে শুরু করবে ভারতের খেলোয়াড়রা।

সম্প্রতি অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পুরোপুরি বিশ্রামে ছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা ও তারকা ব্যাটার বিরাট কোহলি। এজন্য নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ মিস করেছেন তারা। বাংলাদেশ সিরিজ দিয়েই প্রত্যাবর্তন হচ্ছে এই দুই তারকার।

আগামী রোববার (৪ ডিসেম্বর) মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। এরপর একই ভেন্যুতে ৭ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। আর ১০ নভেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

চট্টগ্রামে ১৪ ডিসেম্বর শুরু হবে টাইগার ও ভারতীয় দলের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকার মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

ভারতের ওয়ানডে স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠী, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার ও কুলদীপ সেন।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলি চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান।

বাংলাদেশ সময়: ০:৩৫:৩৯   ১৬৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
কোপা ইতালিয়া, হেরেও ফাইনালে য়্যুভেন্তাস
এফএ কাপ: পেনাল্টিতে কভেন্ট্রিকে হারিয়ে ফাইনালে ইউনাইটেড
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ