যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারে ডাচরা

প্রথম পাতা » খেলাধুলা » যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারে ডাচরা
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২



যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারে ডাচরা

কাতার বিশ্বকাপের মঞ্চে প্রথম দল হিসেবে শেষ আটে জায়গা করে নিলো ভার্জিল ভ্যান ডাইকের নেদারল্যান্ডস। শেষ ষোলোর প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নেমে নির্ধারিত সময়ে ৩-১ গোল ব্যবধানের জয় তুলে নিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে দলটি।

কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন দুই দলই আক্রমণ প্রতি আক্রমণে দারুণ এক ম্যাচ উপহার দিয়েছে। যেখানে বল দখল থেকে শুরু করে আক্রমণ, গোলমুখে শট সবকিছুতে এগিয়ে ছিল যুক্তরাষ্ট্র। কিন্তু নেদারল্যান্ডসের পরিকল্পনা এবং অভিজ্ঞতার কাছে হার মানতে হয়েছে দলটিকে।

ম্যাচে এদিন শুরুর আক্রমণ করে যুক্তরাষ্ট্রই। সহজ সুযোগই পেয়েছিল দলটির স্ট্রাইকার ক্রিশ্চিয়ান পুলিসিচ। কিন্তু সেটি কাজে লাগাতে ব্যর্থ হন এই যুক্তরাষ্ট্রের তারকা ফুটবলার।

যুক্তরাষ্ট্র ভুল করলেও নেদারল্যান্ডসের মেম্পিস ডিপে কোনো ভুল করেননি। খেলার ১০ম মিনিটে সু্যোগ পেয়েই যুক্তরাষ্ট্রের জালে বল জড়িয়ে দেন এই ফুটবলার।

শুরুর সেই ধাক্কা প্রথমার্ধে আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। বরং প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের জালে আরেকটি গোল দিয়ে দেয় দলটি। আর তাতেই প্রথমার্ধ শেষেই ২-০ গোল ব্যবধানে এগিয়ে কোয়ার্টারের পথে এক পা দিয়ে রাখে নেদারল্যান্ডস।

দ্বিতীয়ার্ধে অবশ্য খেলায় ফেরার চেষ্টা ভালোই চালিয়েছিল যুক্তরাষ্ট্র। ম্যাচের ৭৬তম মিনিটে দলটির পক্ষে হাজি রাইট একটি গোল পরিশোধ করে খেলা জমিয়ে দেন।

তবে এর ঠিক ৫ মিনিট পর নেদারল্যান্ডস গোল দিয়ে ম্যাচটি ছিনিয়ে নেয়। ৮১তম মিনিটে যুক্তরাষ্ট্রের জালে ডেনজেল ডামফ্রাইস গোল করলে ডাচদের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।

বাকি সময় যুক্তরাষ্ট্র আক্রমণ চালালেও আর সুবিধা করতে পারেনি। ম্যাচে ১৭টি আক্রমণ করে ৮টি গোলমুখে শট করেও ওই ১ গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয় যুক্তরাষ্ট্রকে।

বাংলাদেশ সময়: ২২:৫৯:৩৪   ১৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
কোপা ইতালিয়া, হেরেও ফাইনালে য়্যুভেন্তাস
এফএ কাপ: পেনাল্টিতে কভেন্ট্রিকে হারিয়ে ফাইনালে ইউনাইটেড
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল
বুন্দেসলিগা: ৯৭ মিনিটের গোলে লেভারকুসেনের ৪৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড বজায় থাকলো
লা লিগা: এল ক্লাসিকো জিতে শিরোপার আরো কাছাকাছি মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ