কৃষকদের পাশে থাকুন, কৃষক লীগের নেতৃবৃন্দের প্রতি ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » কৃষকদের পাশে থাকুন, কৃষক লীগের নেতৃবৃন্দের প্রতি ডেপুটি স্পীকার
মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২



কৃষকদের পাশে থাকুন, কৃষক লীগের নেতৃবৃন্দের প্রতি ডেপুটি স্পীকার

পাবনা, ০৬ ডিসেম্বর ২০২২ : দেশকে খাদ্য স্বয়ংসম্পূর্ণ রাখতে দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষাবাদের অাওতায় আনতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের চাষাবাদের উপকরণ সরবরাহে সকল ব্যবস্থা করে রেখেছেন। কৃষক লীগের নেতৃবৃন্দকে সবসময় কৃষকদের পাশে থেকে কৃষি-বান্ধব পরিবেশ আরও উন্নতকরণে ভূমিকা রাখতে হবে।

আজ (মঙ্গলবার) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি সাঁথিয়া উপজেলা অডিটোরিয়ামে বাংলাদেশ কৃষক লীগ, সাঁথিয়া উপজেলা শাখা কর্তৃক আয়োজিত বাংলাদেশ কৃষক লীগ, সাঁথিয়া উপজেলা শাখার ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, করোনা সংকট ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারনে দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সারাবিশ্বে মানুষ কষ্টে রয়েছে। বাংলাদেশের কৃষি আবাদ অব্যাহত থাকায় মানুষ কিছুটা স্বস্তিতে রয়েছে। দেশে যাতে কোনরকম খাদ্য-সংকট তৈরি না হয় সে জন্য দেশের প্রতি ইঞ্চি আবাদযোগ্য জমিকে চাষের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মোঃ শামসুল হক টুকু বলেন, স্বাধীনতার পর বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানগন জাতির পিতাকে বলেন, “আপনাদের দেশ যুদ্ধবিধ্বস্ত, এ রাষ্ট্রের কিছু নেই, এ রাষ্ট্র কিভাবে চলবে?” জবাবে বঙ্গবন্ধু বলেন, আমার দেশের মাটি ও মানুষ থাকলে এ দেশের উন্নয়ন কেউ ঠেকাতে পারবেনা। এরপর তিনি সবুজ বিপ্লবের কর্মসূচী গ্রহণ করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন কৃষি চাষাবাদে সারাবিশ্বে প্রথম সারিতে রয়েছে। মাছ, সবজি, ধান ও ফলমূল চাষে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। সবজি সংরক্ষণ ও সরবরাহ ব্যবস্থা আরও উন্নত করা গেলে দেশের পুষ্টি চাহিদা পূরণের পাশাপাশি উল্লেখযোগ্য বৈদেশিক মূদ্রা অর্জন করা সম্ভব হবে।

সাঁথিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শফিউল আলম রঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠানে বাংলাদেশ কৃষক লীগের সহ সভাপতি কৃষিবিদ শাখাওয়াত হোসেন সুইট, সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান বিপ্লব, মৎস্য ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক মোঃ শামসুদ্দিন আল আজাদ, সদস্য মোঃ আবুল খায়ের নাইম, পাবনা জেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুর রহমান শহিদ, পাবনা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ তৌফিকুর আলম তৌফিক, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান ও সাধারণ সম্পাদক মোঃ তপন হায়দার সান বক্তব্য রাখেন। এছাড়া স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:০৮:৩৩   ৭৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট, যুবকের ১১ বছরের কারাদণ্ড
ভাষার ইতিহাস জাগ্রত রাখতে কাজ করে যাচ্ছে তিন নদী পরিষদ
নাটোরে শহীদ দিবস পালনের প্রস্তুতি সভা
দলে ফিরেই ভ্লাহোভিচের জোড়া গোল, জুভেন্টাসের বড় জয়
কেরানীগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার
জাপানের খাদ্য নিরাপত্তা কৌশল ও অভিজ্ঞতা বাংলাদেশ কাজে লাগাবে
ফেনী থিয়েটারের মঞ্চে আসছে মলিয়ঁর’র হাসির নাটক পেজগী
তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ৮,৩০০ ছাড়িয়েছে
আদর্শ প্রকাশনীকে বইমেলায় স্টল বরাদ্দের নির্দেশ হাইকোর্টের
এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৫.৯৫ শতাংশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ