রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠক অনুষ্ঠিত 

প্রথম পাতা » ছবি গ্যালারী » রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠক অনুষ্ঠিত 
বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২



---

ঢাকা, ২২ ডিসেম্বর ২০২২ : একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠক আজ কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি-র সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের ১নং স্থায়ী কমিটি কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি, শফিকুল ইসলাম শিমুল এমপি, মোঃ শফিকুল আজম খাঁন এমপি, মোঃ সাইফুজ্জামান এমপি, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ এমপি ও নাদিরা ইয়াসমিন জলি এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ২৩তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ ও সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক খাদ্য নিরাপত্তা ও অব্যবহৃত জমিতে কৃষিকাজের লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের পতিত জমিতে খাদ্যশস্য চাষ বিষয়ে নির্দেশনা প্রদান করে স্থায়ী কমিটি। চুয়েট-কাপ্তাই রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ দ্রুত সমাপ্তি বিষয়ে এবং চট্টগ্রামে বাংলাদেশ রেলওয়ের জায়গায় বে-টার্মিনাল নির্মাণ প্রকল্পে কন্টেইনার ইয়ার্ডের জন্য নির্ধারিত জায়গায় যেন অন্য কোন প্রতিষ্ঠান যেন হস্তক্ষেপ করতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করে স্থায়ী কমিটি।

বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রামস্থ পলোগ্রাউন্ড মাঠের সম্প্রসারণ ও সৌন্দর্য বৃদ্ধিকরণ সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন উন্নয়ন কাজে ঠিকাদারদের অবহেলায় কাজে ধীরগতি সম্পর্কে স্থায়ী কমিটিতে প্রতিবেদন পেশ করে বাংলাদেশ রেলওয়ে। এ প্রসঙ্গে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ ও যথাসময়ে উন্নয়ন কার্যক্রম সমাপ্তির বিষয়ে নির্দেশনা প্রদান করে স্থায়ী কমিটি।

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:৩৬:৪৫   ২৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ডলারসহ সব সংকটের জন্য দায়ী বিদেশিরা
৬ জুন বাজেট ঘোষণা
তিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্দরের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
পবিত্র জিলকদ মাসের চাঁদ দেখা গেছে
কেউ আমাকে জনগণ থেকে দূরে সরাতে পারবে না : সংসদে প্রধানমন্ত্রী
সংসদে বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থা (স্থাবর সম্পত্তি অর্জন নিয়ন্ত্রণ) বিল-২০২৪ উত্থাপন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ