রেকর্ডগড়া ম্যাচে বিশাল ব্যবধানে জিতল বরিশাল

প্রথম পাতা » খেলাধুলা » রেকর্ডগড়া ম্যাচে বিশাল ব্যবধানে জিতল বরিশাল
বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী ২০২৩



রেকর্ডগড়া ম্যাচে বিশাল ব্যবধানে জিতল বরিশাল

রংপুর রাইডার্সের বিপক্ষে ২৩৮ রান করতে পঞ্চম উইকেট জুটিতে বিশ্বরেকর্ড গড়েছেন সাকিব আল হাসান ও ইফতিখার আহমেদ। টি-টোয়েন্টির ইতিহাসে ১৯২ রানের জুটি করে তারা পেছনে ফেলেছেন অ্যাডাম হোস ও মাইকেল মোসলের ১৭০ রানের জুটিকে। রেকর্ডের এই ম্যাচে ৬৭ রানের বিশাল ব্যবধানে জিতেছে বরিশাল।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বরিশালের ২৩৮ রানের জবাবে ১৭১ রানে শেষ হয়েছে রংপুরের ইনিংস। বরিশালের হয়ে সেঞ্চুরি করেন ইফতিখার। ৪৫ বলে ঠিক ১০০ রানের ইনিংস আসে তার ব্যাট থেকে। সাকিব ৪৩ বলে করেন ৮৯ রান।

রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রংপুর। ২৮ রানে রনি তালুকদার, ৩১ রানে পারভেজ হোসেন ইমন, ৩৮ রানে সাইম আয়ুব, ৬০ রানে শোয়েব মালিক প্যাভিলিয়নে ফেরেন। এদের মধ্যে সর্বোচ্চ ১৮ রান করে আয়ুব। দলীয় ৭৮ রানে মোহাম্মদ নাঈম ও মেহেদী হাসানের উইকেট বিলিয় দেন মিরাজের ওভারে। নাঈম হন রানআউটের শিকার। ১৮ বলে ৩১ রান করেন তিনি।

শেষদিকে মোহাম্মদ নেওয়াজ, পরে শামিম হোসেন তাল খুঁজে পান। কিন্তু জয় থেকে বিশাল দূরে ছিল রংপুর। শামিম শেষ পর্যন্ত ২৪ বলে করেন ৪৪ রান। নেওয়াজ ৩৩ রান করে আউট হন স্বদেশি ওয়াসিমের বলে। বরিশালের হয়ে মিরাজ ৩ উইকেট নেন। দুটি করে উইকেট নেন ওয়াসিম ও কামরুল।

এর আগে ইফতিখার আহমেদ ও সাকিব আল হাসানের ঝড়ে ২৩৮ রানের সংগ্রহ পায় বরিশাল। বরিশাল ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পর সাকিব ও ইফতিখার মিলে গড়েন ১৯২ রানের জুটি। শেষ পর্যন্ত সাকিব ৮৯ ও ইফতিখার ১০০ রানে অপরাজিত ছিলেন। এর মধ্যে ইফতিখার এক ওভারেই নেন ২৫ রান।

দুই ওপেনারের মধ্যে মেহেদী হাসান মিরাজ ২৪ ও এনামুল হক ১৪ রান করেন। ইব্রাহিম জাদরান ও মাহমুদউল্লাহ রিয়াদ রানের খাতাই ‍খুলতে পারেননি। এরপর লম্বা জুটি গড়েন সাকিব ও ইফতিখার। ১১ ওভার শেষে ৯৪ রান ছিল তাদের।

১২তম ওভার করতে আসেন শামিম পাটোয়ারি। সেই ওভারে ঝড় তোলেন ইফতিখার। ওই ওভারের প্রথম, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা হাঁকান পাকিস্তানি ব্যাটার, দ্বিতীয় বলে কোনো রান নিতে পারেননি তিনি। ওভারের শেষ বলে ইফতিখার ক্যাচ তুলে দেন থার্ডম্যান অঞ্চলে। রনি তালুকদার সেই ক্যাচ লুফে নিতে ব্যর্থ হলে, জীবন পান ইফতিখার, দৌড়ে একটি রানও নেন তিনি।

পরের ওভারে ইফতিখার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। ইফতিখারের মতো অর্ধশতক করেন সাকিব আল হাসানও। শেষদিকে রংপুরের বোলারদের ওপর রীতিমতো স্টিমরোলার চালান। শেষ পর্যন্ত ৪৫ বলের ইনিংসে ৬টি চার ও ৯টি ছয়ের মার খেলেন ইফতিখার। বরিশালের হয়ে দুটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও হারিস রউফ।

বাংলাদেশ সময়: ২২:৪০:৪০   ১৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ