১২০ মিনিটের লড়াইয়ে সেভিয়ার কাছে হেরে বিদায় য়্যুভেন্তাসের

প্রথম পাতা » খেলাধুলা » ১২০ মিনিটের লড়াইয়ে সেভিয়ার কাছে হেরে বিদায় য়্যুভেন্তাসের
শুক্রবার, ১৯ মে ২০২৩



১২০ মিনিটের লড়াইয়ে সেভিয়ার কাছে হেরে বিদায় য়্যুভেন্তাসের

নির্ধারিত ও অতিরিক্ত সময় মিলিয়ে ১২০ মিনিটের বেশি লড়াই করেছে য়্যুভেন্তাস। প্রথমে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত সেভিয়ার বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ইতালিয়ান জায়ান্টদের।

বৃহস্পতিবার (১৮ মে) ইউরোপা লিগে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ২-১ গোলে হেরেছে য়্যুভেন্তাস। প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছিল দুই দল। তাতে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের লিড নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাব সেভিয়া। আর বিদায় নিয়েছে অ্যালেগ্রির শিষ্যরা।

নিজেদের ঘরের মাঠে প্রথম লেগে যোগ করা সময়ের একেবারে শেষ মিনিটে গোল করে ম্যাচে সমতায় ফিরেছিল য়্যুভেন্তাস। কিন্তু প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় লেগে ইতালির ক্লাবটি আগেই গোল পেয়েছিল। ম্যাচের ৬৫ মিনিটে দুসান ভ্লাহোভিচ দলকে লিড এনে দেন। ডি-বক্সে সেভিয়া ডিফেন্ডারদের ব্যর্থতায় আক্রমণে থাকা ভ্লাহোভিচ বল পেয়ে যান। এগিয়ে এসে তাকে বাধা দেয়ার চেষ্টা করেন গোলরক্ষক ইয়াসিন বুনো। ভ্লাহোভিচ বিচক্ষণার সঙ্গে বল তার মাথার ওপর দিয়ে আলতো টোকায় জালে জড়ান।

তবে য়্যুভেন্তাসের লিড পাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ছয় মিনিট পরই এরিক লামেলার পাস দখলে নিয়ে ডি-বক্সের বাইরে থেকেই জোরালো শট নেন সুসো। তার শট ফেরাতে ব্যর্থ হন ভয়চেখ শেজনি। সমতায় ফেরে সেভিয়া। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ডান প্রান্ত থেকে সুসোর ক্রস বক্সে পেয়ে হেড নেন ইউসেফ এন-নেসেরি। কিন্তু শেজনি দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে সে বল ফিরিয়ে দিয়ে সেভিয়াকে হতাশায় ডোবায়। যোগ করা সময়েও ফলাফল ড্র থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধের পঞ্চম মিনিটেই সেভিয়াকে সাফল্য এনে দেয় ব্রায়ান গিল-লামেলা জুটি। বাঁ প্রান্তে আক্রমণে উঠে গিল ডি-বক্সে থাকা সতীর্থদের উদ্দেশ্য করে ক্রস নেন। দুর্দান্ত এক হেডে বারের এক কোনা খুঁজে নেন লামেলা। ঝাপিয়ে পড়েও বলের নাগাল পেতে ব্যর্থ হন শেজনি। ম্যাচের নির্ধারিত বাকি ১৫ মিনিট এবং যোগ করার সময়ের ৪ মিনিটসহ মোট ১৯ মিনিট অনেক চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি য়্যুভেন্তাস। তাতে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে সেভিয়া।

লিগটির ইতিহাসে ছয় বারের চ্যাম্পিয়ন সেভিয়ার সামনে এবার সুযোগ সপ্তম শিরোপা ঘরে তোলার। আগামী ৩০ মে শিরোপার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ দ্বিতীয় বার ফাইনালের টিকিট পাওয়া ইতালিয়ান ক্লাব এএস রোমা।

বাংলাদেশ সময়: ১২:৩৫:৪৫   ১০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


টানা চার প্রিমিয়ার লিগ জয়ের কীর্তি শুধুই ম্যানসিটির
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ