প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আরেফিন সিদ্দিকের

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আরেফিন সিদ্দিকের
মঙ্গলবার, ২৩ মে ২০২৩



প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আরেফিন সিদ্দিকের

১৫ আগষ্টের খুনিদের প্রেতাত্মারাই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে উল্লেখ করে, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদানের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রাণনাশের হুমকির প্রতিবাদে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, ‘সামরিক স্বৈরশাসক জিয়াউর রহমান ইমডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচারে আইনগত দায়মুক্তি দিয়েছিলেন। বিএনপি সেই হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতিই করে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ যখন দ্রুত অর্থনৈতিক সফলতার দিকে এগিয়ে চলেছে, ঠিক সেই সময় এদেশের স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি-জামাত জোট বারবার এদেশের রূপকার, সফল প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির বাতিঘর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে সেই অপশক্তি আবারও বাংলাদেশকে পাকিস্তানী ভাবধারায় ফিরিয়ে নিতে চায়।’
সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক আবম ফারুকের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য মো. শফিকুর রহমান এমপি, প্রেসিডিয়াম সদস্য, লেখক ও কলামিস্ট অজিত কুমার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন ও যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান লাল্টু।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্যে মোঃ শফিকুর রহমান, এমপি বলেন, বিএনপি-জামাত স্বাধীনতা বিরোধী শক্তি দেশব্যাপী মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্রের রাজনীতি চালিয়ে যাচ্ছে। তারা অতীতের মত হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের মাধ্যমে রাষ্ট্রক্ষমতায় আসতে চায়। তারই ধারাবাহিকতায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সমাবেশে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি প্রদান করেন। তিনি এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দোষীদের দ্রুত বিচারের দাবি জানান।
সভাপতির বক্তব্যে ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘২৩ মে বঙ্গবন্ধুর বিশ্ব শান্তির জন্য জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি। আওয়ামী লীগ শান্তিতে বিশ্বাস করে। আমরা কোনরকম সহিংসতায় বিশ্বাসী নয়।’
সবাইকে তিনি হিংসা, বিদ্বেষ ও সহিংসতার পথ পরিহার করে একটি সুন্দর বাংলাদেশ নির্মাণে কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয়, মহানগর এবং থানা, ওয়ার্ড এবং বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:০৬:৩২   ৯৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


খুনিদের ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী: হাছান মাহমুদ
নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের
বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত
শিশু হাসপাতালে আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি
বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী
খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি
সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ