বর্ষসেরা পুরস্কার পেলেন সিটি স্ট্রাইকার হলান্ড

প্রথম পাতা » খেলাধুলা » বর্ষসেরা পুরস্কার পেলেন সিটি স্ট্রাইকার হলান্ড
শুক্রবার, ২৬ মে ২০২৩



বর্ষসেরা পুরস্কার পেলেন সিটি স্ট্রাইকার হলান্ড

ফুটবলার রাইটার্স অ্যাসোসিয়েশনের ২০২২-২৩ মৌসুমের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হলান্ড। প্রথম কোনো নরওয়েজিয়ান ফুটবলার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। এমন অর্জনে তৃপ্তি থাকলেও এখনই স্বস্তি খুঁজতে নারাজ হলান্ড। সিটিজেনদের প্রথমবার জেতাতে চান ট্রেবল।

দীর্ঘ এক মৌসুমের দাড়ি টানার অপেক্ষা। ক্লান্তি তবুও ছোঁয় না তাকে। জাতিতে স্ক্যান্ডেনেভিয়ান, শরীরে ভাইকিংসের রক্ত। নরওয়েজিয়ান আর্লিং হলান্ড নিজেই যেন নিজের দৃষ্টান্ত।

অথচ মোটে এক মৌসুম আগে বরুশিয়ানদের সঙ্গে সম্পর্ক চুকিয়ে যখন গাট বেঁধেছিলেন সিটি শিবিরে, তখন কে ভেবেছিল ক্যালেন্ডার শেষ হওয়ার আগে হলান্ডকে নিয়ে হবে এতোটা মাতামাতি। ইতোমধ্যে স্কাই ব্লু জার্সিতে ৫১ ম্যাচে করেছেন ৫২ গোল। ইপিএলে ৩৫ ম্যাচে ৩৬। দারুণ এমন ধারাবাহিকতার স্বীকৃতি চলছে নানাভাবে। এবার পেলেন ফুটবলার রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লুএ) ২০২২-২৩ মৌসুমের বর্ষসেরা ফুটবলারের খেতাব।

প্রতি মৌসুমে ইংল্যান্ডের লিগে অংশ নেয়া সেরা ফুটবলারকে দেয়া হয় এই পুরস্কার। এবার এই তালিকায় ছিলেন ৬৭ জন। তবে পয়েন্টের হিসাবে হলান্ডের ধারেকাছেও ছিল না কেউই। মোট ভোটের তিনি পেয়েছেন ৮২ শতাংশ।

তবে এখনও যে মূল কাজটা বাকি। ইপিএল জিতলেও সামনে অপেক্ষা করছে চ্যাম্পিয়ন্স লিগ, আরএফএ কাপের ফাইনালের রোমাঞ্চ। সিটিকে ট্রেবল জিতিয়ে তবেই এ মৌসুমে স্বস্তি খুঁজতে চান হলান্ড।

ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হলান্ড বলেন, ‘এ ধরনের স্বীকৃতি আপনাকে আরো মানসিকভাবে চাঙ্গা হতে অনুপ্রাণিত করবে। আমি খুবই ভাগ্যবান যে দারুণ একটা দল পেয়েছি। কোচ সতীর্থ সবার সমর্থন না পেলে এমনটা সম্ভব হতো না। তবে আমার মনে হয় এখনও অনেক কাজ বাকি। বিশেষ করে আমাদের গুরুত্বপূর্ণ দুটি ফাইনাল রয়েছে। তাই আমার আপাতত মনোযোগের পুরোটা ওই ম্যাচগুলোতেই।’

সেই সঙ্গে একটা বিরল কীর্তি হাতছানি দিচ্ছে হলান্ডের সামনে। চলতি মৌসুমে আর ১৩ গোল করলে এক বর্ষপঞ্জিকায় ১৯২৭-২৮ মৌসুমে ডিক্সি ডিনের ৬৪ গোলের অনন্য রেকর্ড ছাড়িয়ে যাবেন এই নরওয়েজিয়ান। তবে সেটা হয়তো শেষ পর্যন্ত আর সম্ভব হবে না।

বাংলাদেশ সময়: ১৫:৩৫:০৮   ১০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ