জার্মান কাপের শিরোপা ধরে রাখলো লিপজিগ

প্রথম পাতা » খেলাধুলা » জার্মান কাপের শিরোপা ধরে রাখলো লিপজিগ
রবিবার, ৪ জুন ২০২৩



জার্মান কাপের শিরোপা ধরে রাখলো লিপজিগ

উজ্জীবিত ক্রিস্টোফার এনকুকুর সহায়তায় এইনট্র্যাখ ফ্র্যাংকফুর্টকে বার্লিনে ২-০ গোলে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মত জার্মান কাপের শিরোপা জিতলো আরবি লিপজিগ।
৭১ মিনিটে এনকুকুর পেনাল্টিতে ডেডলক ভাঙ্গে লিপজিগ। তার লো শটটি ডিফ্লেকটেড হয়ে জালে জড়ায়। প্রথমার্ধ গোলশুন্য থাকার পর দ্বিতীয়ার্ধে ভালে খেলেও শেষরক্ষা হয়নি ফ্রাংকফুর্টের। কাউন্টার এ্যাটাক থেকে এনকুকুর পাসে ডোমিনিক জোবোসলাই ব্যবধান দ্বিগুন করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন।
এর আগে জার্মান কাপের ফাইনালে পাঁচবার খেলেছে লিপজিগ। এর মধ্যে গত দুই বছর শিরোপা নিজেদের করে নিয়েছে। আর এতেই বরুসিয়া ডর্টমুন্ডের সাথে বায়ার্ন মিউনিখকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে নিজেদের শক্তিমত্তার ভালই প্রমান দিয়েছে লিপজিগ।
লিপজিগ মিডফিল্ডার কোনার্ড লেইমার বলেছেন, ‘এমন কিছু জয়ের পর শুধুমাত্র উদযাপন করার ইচ্ছা হয়। আর তাই এখন আমরা শুধুমাত্র সেই কাজটাই করবো।’
লিপজিগ ম্যানেজার মার্কো রোস জার্মান টিভিতে বলেছেন, শিরোপা জয়ের পর অনেক মানুষকে খুশী করার অনুভূতি ভিন্ন। আজকের দিনটা সত্যিই স্মরনীয় হয়ে থাকবে।’
ফ্রাংকফুর্ট অধিনায়ক সেবাস্টিয়ান রোড বলেছেন এনকুকুক গোলটি ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট। ঐ গোলের পর রক্ষনভাগের শক্তি শেষ হয়ে গিয়েছিল বলে রোড স্বীকার করেছেন।
এই পরাজয়ে ফ্রাংকফুর্টের ম্যানেজার অলিভার গ্লাসনারের বিদায়টা ম্লান হয়ে গেছে। দুই বছরের চুক্তি শেষে মৌসুমের পরেই ঈগলস ছাড়ার ঘোষনা দিয়েছিলেন এই অস্ট্রিয়ান। এক বছর আগে তার অধীনে ফ্রাংকফুর্ট ইউরোপা লিগের শিরোপা জয় করেছিল। গ্লাসনার বলেছেন, ‘লিপজিগের মত দলের সাথে সমান তালে লড়াই চালিয়ে যাওয়া সত্যিই প্রশংদার দাবী রাখে। গত দুই বছরে দল যা অর্জন করেছে তাতে আমি সত্যিই গর্বিত। গত দুই বছরের অর্জনের দিকে তাকালে আমি সত্যিই অভিভূত হয়ে যাই।’
শিরোপা জয় সত্তেও এনকুকু, জোবোসলাই, লেইমারের মত তারকাদের এবারের গ্রীষ্মে হারানোর শঙ্কায় রয়েছে লিপজিগ। স্পোর্টিং ডিরেক্টর ম্যাক এবরেল এককুকুর সম্ভাব্য বিদায়ের বিষয়টি নিশ্চিত করে ইঙ্গিত দিয়েছেন এটাই হয়তো লিপজিগের জার্সি গায়ে ফরাসী স্ট্রাইকারের শেষ ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৫:৫৯:৪৮   ৮১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


এফএ কাপ: পেনাল্টিতে কভেন্ট্রিকে হারিয়ে ফাইনালে ইউনাইটেড
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল
বুন্দেসলিগা: ৯৭ মিনিটের গোলে লেভারকুসেনের ৪৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড বজায় থাকলো
লা লিগা: এল ক্লাসিকো জিতে শিরোপার আরো কাছাকাছি মাদ্রিদ
পাকিস্তান-নিউজিল্যান্ড: বোলারদের দাপটে সহজ জয় পাকিস্তানের
বুন্দেসলিগা : মুলারের জোড়া গোলে বায়ার্নের বড় জয়
এবার কালিয়ারির সাথে পয়েন্ট হারালো অফ-ফর্মে থাকা জুভেন্টাস
৮ গোলে মোহামেডানে বিধ্বস্ত ব্রাদার্স, দিয়াবাতের ৫
নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের
কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ