এবার কাউন্টি খেলার প্রস্তাবও ফিরিয়ে দিলেন তাসকিন

প্রথম পাতা » খেলাধুলা » এবার কাউন্টি খেলার প্রস্তাবও ফিরিয়ে দিলেন তাসকিন
মঙ্গলবার, ৬ জুন ২০২৩



এবার কাউন্টি খেলার প্রস্তাবও ফিরিয়ে দিলেন তাসকিন

প্রত্যেক ক্রিকেটারেরই আইপিএলে খেলার স্বপ্ন থাকে। গত বছর সেই আইপিএল থেকেই খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন আহমেদ। তবে সেই সময় জাতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর থাকায় লখনৌ সুপার জায়ান্টসের ডাকে সাড়া দিতে পারেননি টাইগার এই পেসার।

এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে পিএসএলেও খেলার প্রস্তাব পান তাসকিন। কিন্তু চোট থেকে ফিরে ইংল্যান্ড সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করার জন্য পিএসেলের দল মুলতান সুলতানের হয়ে তিন ম্যাচে খেলার প্রস্তাবও ফিরিয়ে দেন ডানহাতি এই পেসার।

এবার ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলার প্রস্তাবেও ‘না’ বলে দিলেন জাতীয় দলের বোলিং বিভাগের নেতা তাসকিন। মূলত ওয়ানডে বিশ্বকাপের বছরে তাকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোনো ঝুঁকি নিতে না চাওয়ায় এমন সিদ্ধান্ত নেন ২৮ বছর বয়সী এই পেসার।

ইংলিশ কাউন্টির দল ইয়র্কশায়ার তাসকিনকে লঙ্গার ভার্সনের কিছু ম্যাচের জন্য দলে নিতে চেয়েছিল। তাকে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দেন বাংলাদেশ দলের সাবেক পেস বোলিং কোচ ও বর্তমানে ইয়র্কশায়ারের প্রধান কোচ ওটিস গিবসন।

কিন্তু ভারতে অক্টোবর-নভেম্বর মাসে ওয়ানডে বিশ্বকাপ ও তার আগে এশিয়া কাপের আগে তাসকিনকে বাইরের কোনো লিগে খেলানোর ঝুঁকি নিতে চাইছে না বিসিবি।

এর আগে গত বছরও তাসকিনকে অনানুষ্ঠানিকভাবে ইয়র্কশায়ারে খেলার প্রস্তাব দিয়েছিলেন গিবসন। তাই সাবেক শিষ্যকে আগামী বছর আবারও কাউন্টি ক্রিকেটে খেলাতে চান ক্যারিবিয়ান কোচ।

এদিকে তাসকিনের চোটের ঝুঁকি এড়াতে তাকে দীর্ঘ পরিসরের ক্রিকেটেই না খেলানোর পরিকল্পনা করছে টিম ম্যানেজমেন্ট। চোট থেকে ফেরায় আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খুব প্রয়োজন না হলে না খেলানোরই কথা।

মূলত দলের সঙ্গে রেখে পরিচর্যা করার জন্যই তাসকিনকে টেস্ট স্কোয়াডে নেওয়া হয়েছে। বিসিবির সঙ্গে আলোচনা করে তাই গিবসনকে না-ই করে দিয়েছেন তাসকিন।

বাংলাদেশ সময়: ১৩:৩২:৩৫   ৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
ফ্রান্সের পর নেদারল্যান্ডসকেও হারালো জার্মানি
চিলিকে হারিয়ে ফের জয়ে ফিরলো ফ্রান্স
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
রোমাঞ্চভরা ম্যাচে পাকেতার গোলে মান বাঁচল ব্রাজিলের
বাংলাদেশকে বড় চ্যালেঞ্জ দিল অস্ট্রেলিয়া
প্রথম টেস্টে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ
সিলেট টেস্ট: দিনের শুরুতে আরও দুই উইকেট হারালো বাংলাদেশ
এন্ড্রিকের গোলে ১৫ বছর পর ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
জার্মান ইতিহাসের দ্রুততম গোল, ফের হারল ফ্রান্স

News 2 Narayanganj News Archive

আর্কাইভ