মৌসুম শুরুর আগেই এমবাপ্পের সাথে চুক্তি সম্পন্ন করতে চায় মাদ্রিদ

প্রথম পাতা » খেলাধুলা » মৌসুম শুরুর আগেই এমবাপ্পের সাথে চুক্তি সম্পন্ন করতে চায় মাদ্রিদ
রবিবার, ৩০ জুলাই ২০২৩



মৌসুম শুরুর  আগেই এমবাপ্পের সাথে চুক্তি সম্পন্ন করতে চায় মাদ্রিদ

আগস্টের প্রথম দুই সপ্তাহের মধ্যে অর্থাৎ লা লিগার নতুন মৌসুম শুরুর আগেই কিলিয়ান এমবাপ্পের সাথে চুক্তির বিষয় চূড়ান্ত করতে চায় রিয়াল মাদ্রিদ। লা লিগা ক্লাবের একটি সূত্র ইএসপিএনকে এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে মাদ্রিদ এখনো এমবাপ্পে ও একইসাথে পিএসজির সিদ্ধান্তের অপেক্ষায় আছে।
পিএসজি ইতোমধ্যেই বেশ স্পষ্ট ভাবেই জানিয়ে দিয়েছে আগামী বছর ফ্রি ট্রান্সফার এড়ানোর জন্য এমবাপ্পেকে এবারের গ্রীষ্মেই তারা ছেড়ে দিতে চায়। কিন্তু স্পেন ও ফ্রান্সে ২০২৩-২৪ মৌসুম শুরুর দুই সপ্তাহ বাকি থাকলেও দুই ক্লাবের মধ্যে এ ব্যপারে এখনো কোন চূড়ান্ত আলোচনা হয়নি।
মাদ্রিদ এখনো আশাবাদী। যদিও সূত্রটি জানিয়েছে পিএসজি যদি আলোচনা শুরু করতে আগ্রহ দেখায় তবে মাদ্রিদও এই চুক্তির বিষয়ে প্রস্তুত আছে। স্প্যানিশ জায়ান্টরা জানে এমবাপ্পেকে দলে নিতে হলে তাদের অন্তত ২০০ মিলিয়ন ইউরোর উপর ব্যয় করতে হবে, সাথে অন্যান্য আনুষাঙ্গিক আরো ব্যয় রয়েছে। রিয়াল চাচ্ছে ২০২৯ সাল পর্যন্ত এমবাপ্পের সাথে ছয় বছরের চুক্তি করতে। ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের চুক্তির সাথে মিলিয়ে এমবাপ্পের সাথে চুক্তি করতে চাচ্ছে মাদ্রিদ। এবারের গ্রীষ্মে ১০৩ মিলিয়ন ইউরেরা সাথে আরো সব মিলিয়ে ৩০ শতাংশ যোগ করে বেলিংহামের সাথে চুক্তি করেছে মাদ্রিদ।
স্প্যানিশ জায়ান্টদের আশা ভিনিসিয়াস জুনিয়রের সাথে এমবাপ্পে ও বেলিংহাম মিলে ক্লাবের নতুন প্রকল্পকে সামনে এগিয়ে নিয়ে যাবে। করিম বেনজেমা ক্লাব ছেড়ে চলে যাওয়ায় তার জায়গা এমবাপ্পে ও বেলিংহামকে দিয়ে পূরণ করতে চায় মাদ্রিদ কর্তৃপক্ষ। আগামী ডিসেম্বরে ক্লাবের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাব্যুর নতুন রূপ সকলের সামনে উন্মুক্ত করতে চায় মাদ্রিদ। আর সেখানে মূল খেলোয়াড় হবেন এমবাপ্পে ও বেলিংহাম।
এমবাপ্পের দলভূক্তি মাদ্রিদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। কারন কোচ কার্লো আনচেলত্তি এবার একমাত্র সেন্টার ফরোয়ার্ড হিসেবে দলে নিয়েছে জোসেলুকে। বেনজেমা সৌদি আরবে চলে যাওয়ায় দলের নাম্বার নাইন পজিশন খালি পড়ে আছে। এনিয়ে বেশ কয়েকবার এমবাপ্পের প্রতিনিধির সাথে রিয়ালের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যমের দাবী পিএসজি এমবাপ্পের জন্য ২৫০ মিলিয়ন ইউরো হাঁকিয়েছে। কিন্তু ইএসপিএন সূত্র বলছে প্যারিসের ক্লাবটি আলোচনার মাধ্যমে এর থেকে কম অর্থও শেষ পর্যন্ত মেনে নিবে। পিএসজি বর্তমানে বার্সেলোনা থেকে ওসমানে ডেম্বেলের সম্ভাব্য চুক্তি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।
এর আগে মাদ্রিদ এমবাপ্পের জন্য ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করার প্রত্যাশা করেছিল। কিন্তু আগামী বছর প্রিমিয়ার লিগের যেকোন ক্লাব এমবাপ্পের প্রতি আগ্রহী হয়ে উঠতে পারে, এমন আশঙ্কায় আর ঝুঁকি নিতে চায়নি মাদ্রিদ। চুক্তির বিষয়ে ক্লাবের পক্ষ থেকে অবশ্য সরাসরি কেউই কিছু বলছে না।

বাংলাদেশ সময়: ১৬:৪৪:০৮   ১০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ