অসুস্থ হয়ে পড়েছেন ‘কোল্ড হার্ট’ খ্যাত গায়ক!

প্রথম পাতা » ছবি গ্যালারী » অসুস্থ হয়ে পড়েছেন ‘কোল্ড হার্ট’ খ্যাত গায়ক!
মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩



অসুস্থ হয়ে পড়েছেন ‘কোল্ড হার্ট’ খ্যাত গায়ক!

সংগীত সাম্রাজ্যের এক দাপুটে সম্রাটের নাম এলটন জন। বিদেশি গান শুনতে যারা ভালোবাসেন তাদের কাছে বেশ পরিচিত এই নামটি। সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন ‘কোল্ড হার্ট’-র মতো অসংখ্য বিখ্যাত গানের এই কন্ঠশিল্পী।

‘ইটস অ্যা হিউম্যান সাইন ওয়েন থিংকস গো রং’-এমন গানের কথায় এলটন জনের কন্ঠ উন্মাদনা ছড়ায় শ্রোতাদের মনে। বিশ্ব সংগীতের আরেক জনপ্রিয় গায়িকা ডুয়া লিপার সঙ্গে দ্বৈতভাবে গান গাওয়া সেই ‘কোল্ড হার্ট’ খ্যাত গায়ক হঠাৎই অসুস্থ হয়ে পড়েছেন।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির বরাতে জানা যায়, ৭৬ বছর বয়সী ব্রিটেনের এই সেরা গায়ক হঠাৎই তার বাড়ির মেঝেতে পা পিছলে পড়ে গিয়ে আহত হয়েছেন।

পরিবারের সদস্যরা তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করেন। লন্ডনের মনাকোর প্রিন্সেস গ্রেস হাসপাতাল সেন্টারের অর্থোপেডিক বিভাগে প্রয়োজনীয় চিকিৎসা নেন এলটন।

ওই হাসপাতালে একদিনের চিকিৎসা শেষে এখন নিজ বাড়িতে অবস্থান করছেন তিনি। তবে এখনও পুরোপুরি সুস্থ নন এলটন। বাড়িতে অবস্থান করলেও চিকিৎসকের ফলোআপে থাকার নির্দেশ রয়েছে তার।

পিয়ানো প্রেমি এই শিল্পীর শৈশব থেকেই মিউজিকের প্রতি বেশি আগ্রহ ছিল। এ কারণে তার পরিবার তাকে ভর্তি করেন রয়্যাল একাডেমি অফ মিউজিক প্রতিষ্ঠানে। মাত্র ১৭ বছর বয়সে একটি ব্যান্ড দল গঠন করেন। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

অল্প সময়ের মধ্যে পেয়ে যান পপ তারকার খ্যাতিও। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে, স্যাক্রিফাইস, কোল্ড হার্ট, আই ওয়ান্ট লাভ, আইস অন ফায়ার, ডোন্ট গো ব্রেকিং মাই হার্ট, ইওর সং, স্লিপিং উইথ দ্য পাস্ট ইত্যাদি। ক্যারিয়ারে তার কাজের স্বীকৃতি স্বরূপ ১৯৯৫ সালে এলটন পান অস্কার পুরস্কার। ৬ বার গ্র্যামি অ্যাওয়ার্ড, ১২ বার আইভর নোভেলো অ্যাওয়ার্ড এবং একবার টনি অ্যাওয়ার্ডের মতো সম্মানজনক পুরস্কারও রয়েছে তার অর্জনের ঝুলিতে।

গীতিকার, সুরকার, গায়ক ছাড়াও এলটনের ‘দানবীর’ নামেও খ্যাতি রয়েছে। ২৪ টিরও বেশি দাতব্য তহবিলে অর্থ সাহায্য করেন তিনি। সংগীত ও দাতব্যে অসামান্য অবদানের জন্যে ১৯৯৮ সালে দ্বিতীয় এলিজাবেথের কাছ থেকে নাইট উপাধি পান। এছাড়া তিনি সিবিই বা ‘কমান্ডার অব দ্য অর্ডার অব দ্য ব্রিটিশ এম্পায়ার’ পদকেও ভূষিত হয়েছেন।

তাই বিংশ এবং একবিংশ শতাব্দীর অধিকাংশ তরুণ সমাজের কাছে হৃদয় কাঁপানো এক নাম এলটন জন। নেট দুনিয়ায় এ শিল্পীর অসুস্থতার খবর প্রকাশের পর থেকেই ভক্তরা তার সুস্থতার অপেক্ষায় রয়েছেন। এলটন জনের ‘কোল্ড হার্ট’ গানটি শুনতে ক্লিক করুন।

বাংলাদেশ সময়: ১১:৫৩:৪৩   ৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী
সাম্প্রদায়িক সম্প্রীতি ঐক্য ও শক্তির প্রতীক : ধর্মমন্ত্রী
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি
সাতক্ষীরায় ধান বোঝাই ট্রাক উল্টে দুই শ্রমিক নিহত
প্রথমবারের মত বিশ্ব ব্যাংক ভূমি সম্মেলনে বাংলাদেশের অংশগ্রহণ
ইসলামপুর-১ আমিনিয়া জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করলেন যুবনেতা বাবু
ইউপি সদস্যকে মারধরের ঘটনায় সেই যুবলীগ নেতা গ্রেফতার
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে - পার্বত্য প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ