বিএনপির চক্রান্ত সমগ্র জাতির বিরুদ্ধে : আমু

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিএনপির চক্রান্ত সমগ্র জাতির বিরুদ্ধে : আমু
মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০২৩



বিএনপির চক্রান্ত সমগ্র জাতির বিরুদ্ধে : আমু

বিএনপির চক্রান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে নয়, সমগ্র জাতির বিরুদ্ধে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।
তিনি বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভারাডুবি হবে জেনে বিএনপি নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্র শেখ হাসিনার বিরুদ্ধে নয়, বিএনপি ষড়যন্ত্র করছে দেশের মানুষের বিরুদ্ধে।’
আমু আজ মঙ্গলবার বিকেলে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে রাজধানীর কামরাঙ্গীরচরে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কোনো নেতৃত্ব এই দেশে নেই। তাই আগামী দিনে শেখ হাসিনাকে বিজয়ী করে আমরা এই দেশের উন্নয়ন অগ্রযাত্রা বজায় রাখবো। শেখ হাসিনার সরকার এই দেশের মানুষকে খাদ্য নিরাপত্তা দিয়েছে।
আমির হোসেন আমু বলেন, যেই বাংলাদেশ ছিল দুর্ভিক্ষের দেশ, সেই বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমাদের দেশের কোনো মানুষ এখন না খেয়ে থাকে না। শেখ হাসিনার সরকার এই দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। মানুষের ভাগ্য পরিবর্তনের জন্যে কাজ করেছে। গ্রামীণ অর্থনীতি আমাদের সূদৃঢ় হয়েছে।
তিনি বলেন, গ্রামের মানুষের খাদ্য ও পুষ্টিনিরাপত্তা নিশ্চিত হয়েছে। পুরুষদের পাশাপাশি গ্রামীণ নারীরা আর্থসামাজিক কাজে সংযুক্ত হওয়ার মাধ্যমে দারিদ্র্য বিমোচনে ভূমিকা রাখছে। তারা পরিবার ও সমাজের আয়-উৎপাদনমূলক কর্মকান্ড বাড়াচ্ছেন। ফলে দেশে এখন দরিদ্র মানুষ নেই বললেই চলে।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এই দেশের তৃণমূল থেকে গঠিত একটি দল। দলটি দেশের মানুষের হৃদস্পন্দন বুঝতে পারে। তাইতো মুসলিম প্রধান দেশ হিসেবে আজকে ইসরাইলের হামলার বিরুদ্ধে শেখ হাসিনা কথা বলেছেন। যেখানে বিএনপি ইসরাইলের সমর্থন করছে।
সমাবেশে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও এডভোকেট কামরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
দেশের রাজনীতি নিয়ে বিদেশিদের তৎপরতা বিষয়ে রাশেদ খান মেনন বলেন, ভিসা নীতি নিয়ে স্যাংশনের ভয় যারা দেখাচ্ছিল তারা এখন চিঠি নিয়ে ঘুরছে। তারা শর্তহীন সংলাপ করতে বলে। তবে সংলাপের আগে বিএনপি-জামায়াতের একদফা পরিত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের দাবি ছাড়তে হবে।
বিএনপি-জামায়াত রাজপথ ছেড়ে পালিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা পালাইনি, পালিয়েছেন আপনারা। এই সরকার পালাবে না। শেখ হাসিনার নেতৃত্বে এই দেশে সরকার কায়েম করে দেশের উন্নয়ন অগ্রযাত্রা চলমান রাখবে।
মাজাভাঙা বিএনপি আর সোজা হয়ে দাঁড়াতে পারবে না মন্তব্য করে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ২৮ তারিখ বাংলার মানুষ বিএনপি-জামায়াতকে ধাওয়া দিয়ে মাজা ভেঙে দিয়েছিল। মাজাভাঙা বিএনপি আর সোজা হয়ে দাঁড়াতে পারবে না।
রাজপথে বিএনপি ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, বিএনপি-জামায়াত অনেক দফা দিয়েছে। ২৮ তারিখের পর আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে না বলেছিল। ওইদিন তারা হাসপাতালে হামলা করেছিল, তারা পুলিশকে হত্যা করেছিল। কিন্তু তারা সবকিছুতেই ব্যর্থ।
নির্বাচন সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত চক্র আবারও সক্রিয় হয়ে উঠেছে অভিযোগ করে কামরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা সারা দিন বলেও শেষ করা যাবে না। আমরা এই উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে চাই। এই দেশের একটি গোষ্ঠী উন্নয়ন অগ্রযাত্রার বিরোধী শক্তি। তারা দেশের উন্নয়নকে বাধা দিতে চায়, তারা নির্বাচন বানচাল করতে চায়। তারা নৈরাজ্য সৃষ্টি করে দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চায়।

বাংলাদেশ সময়: ২২:০৩:৩৩   ৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী
সাম্প্রদায়িক সম্প্রীতি ঐক্য ও শক্তির প্রতীক : ধর্মমন্ত্রী
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ