যুক্তরাষ্ট্রের কাছে বিধ্বস্ত আর্জেন্টিনা

প্রথম পাতা » খেলাধুলা » যুক্তরাষ্ট্রের কাছে বিধ্বস্ত আর্জেন্টিনা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪



যুক্তরাষ্ট্রের কাছে বিধ্বস্ত আর্জেন্টিনা

কনকাকাফ নারী গোল্ড কাপে যুক্তরাষ্ট্রের কাছে বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। বড় ব্যবধানে হারের ম্যাচে দলের ডিফেন্ডারকেও দেখতে হয়েছে লাল কার্ড।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে ৪-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। তাতে আসরে সরাসরি কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের সুযোগ হাতছাড়া করেছে ইয়ামিলা রদ্রিগেজরা।

আসরের শুরুতে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোকে রুখে দিয়েছিল আলবিসেলেস্তেরা। গোলশূন্য ড্রয়ে আদায় করে নিয়েছিল ১ পয়েন্ট। তবে লড়াইটা করতে পারেনি যুক্তরাষ্ট্রের বিপক্ষে। পুরো ম্যাচে মাত্র ৩১ শতাংশ সময় বল দখলে রাখতে পেরেছিল ইয়ামিলারা। গোলের উদ্দেশে মাত্র ৩টি শট নিয়ে গোলমুখে রেখেছিল ১টি শট। বিপরীতে ২০টি শট নিয়ে ৯টিই গোলমুখে রেখেছিল যুক্তরাষ্ট্রের মেয়েরা।

ম্যাচ শুরুর দশম মিনিটেই তারা লিড পেয়েছিল। লিন্ডসে হোরানের সহায়তায় আর্জেন্টিনার জাল কাঁপান স্ট্রাইকার জ্যায়েডিন শ। এর সাত মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এবার তাকে বল বাড়িয়ে দেন লাভেলে। পরপর দুই গোল হজমের হতাশা কাটিয়ে না উঠতেই ১৯তম মিনিটে তৃতীয় গোলটিও হজম করে বসে ইয়ামিলারা। অ্যালেক্স মর্গানের শট গ্লাভসবন্দি করতে ব্যর্থ হন লরিনা অলিভেরস।

এরপর অবশ্য প্রতিরোধ গড়ে তোলে আলবিসেলেস্তেরা। প্রতিপক্ষের জালে বল জড়াতে না পারলেও রক্ষণ দেয়াল মজবুত করে প্রতিহত করে সব আক্রমণ। ম্যাচের ৭৪ মিনিটে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন আর্জেন্টিনার ডিফেন্ডার মিরিয়াম মায়োগরা। এর দুই মিনিট পরই পেনাল্টি থেকে গোল করে যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলের লিড এনে দেন হোরান। শেষ পর্যন্ত এ ব্যবধান ধরে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এদিকে এ হারে কনকাকাফ নারী গোল্ড কাপের কোয়ার্টার ফাইনালে সরাসরি খেলার সুযোগ হাতছাড়া করেছে আর্জেন্টিনা। শেষ ম্যাচে ডমিনিকান রিপাবলিককে বড় ব্যবধানে হারালেও খুব একটা কাজে আসবে না। তবে ফিফা র‌্যাঙ্কিংয়ের সুবাধে তারা শেষ আটের সুযোগ পেতে পারে।

আসরে তিন গ্রুপে ভাগ হয়ে অংশ নিয়েছে ১২টি দল। গ্রুপ পর্বের ম্যাচ শেষে প্রতি গ্রুপ থেকে সেরা দুই দল নিয়ে মোট ছয়টি দল সরাসরি সুযোগ পাবে কোয়ার্টার ফাইনালে। বাকি দুই দল সুযোগ পাবে র‌্যাঙ্কিং বিচারে।

বাংলাদেশ সময়: ১২:১৫:৩০   ২৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত
রিয়ালের যে কৌশলের কাছে পরাস্ত বায়ার্ন
পিএসজিকে হতবাক করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ডর্টমুন্ড
শুরু আর শেষের অস্বস্তি কাটিয়ে বাংলাদেশের সিরিজ জয়
সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন
টি-টোয়েন্টি বিশ্বকাপ: খেলোয়াড়দের জন্য পিসিবির বড় অঙ্কের পুরস্কার ঘোষণা
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল
বুন্দেসলিগা: ফ্রাংকফুর্টকে হারিয়ে ৪৮ ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখলো লেভারকুসেন
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের
মেসির পাঁচ এ্যাসিস্ট ও এক গোলের সাথে সুয়ারেজের হ্যাটট্রিকে মিয়ামির বড় জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ