পেশাদারিত্ব ও দায়িত্বশীল ভূমিকা রেখে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকদের প্রতি ধর্মমন্ত্রীর আহ্বান

প্রথম পাতা » ছবি গ্যালারী » পেশাদারিত্ব ও দায়িত্বশীল ভূমিকা রেখে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকদের প্রতি ধর্মমন্ত্রীর আহ্বান
সোমবার, ৪ মার্চ ২০২৪



পেশাদারিত্ব ও দায়িত্বশীল ভূমিকা রেখে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকদের প্রতি ধর্মমন্ত্রীর আহ্বান

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান সরকারের সকল কাজে সর্বোচ্চ পেশাদারিত্ব ও দায়িত্বশীল ভূমিকা রেখে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ সকালে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয়দিনে সূচনা অধিবেশনে বক্তৃতাকালে মন্ত্রী এ আহ্বান জানান।

জেলা প্রশাসকদের উদ্দেশে ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত- সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য স্থির করেছেন। রূপকল্প ২০৪১ ও সরকারের নির্বাচনি ইশতেহার ২০২৪ এর অঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমেই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। এ লক্ষ্যে মাঠ পর্যায়ে আপনারা সকলেই নিরলস কাজ করে যাচ্ছেন। এ বিষয়ে আপনাদেরকে আরো বেশি সোচ্চার হতে হবে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কাজে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সম্পৃক্ততার কথা উল্লেখ করে ধর্মমন্ত্রী বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সকল কাজে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ নিবিড়ভাবে সম্পৃক্ত। আপনাদের সার্বিক সহযোগিতা, প্রত্যক্ষ তত্ত্বাবধান ও সমন্বয়ে মাঠ পর্যায়ে এ মন্ত্রণালয়ের কার্যক্রম বাস্তবায়িত হয়ে থাকে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রম আরো বেগবান, গতিশীল ও ফলপ্রসূ করার ক্ষেত্রে ধর্মমন্ত্রী জেলা প্রশাসকদের সহযোগিতা কামনা করেন। এছাড়া, মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্র নির্মাণ, ওয়াকফ সম্পত্তি ব্যবস্থাপনা, যাকাত সংগ্রহ জোরদার করা, ধর্মীয় সম্প্রীতি ও সৌহার্দ্যমূলক পরিবেশ সমুন্নত রাখার ক্ষেত্রেও জেলা প্রশাসকদের সুদৃষ্টি প্রত্যাশা করেন ধর্মমন্ত্রী।

মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেনের সভাপতিত্বে এসময় অন্যানের মধ্যে প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, ধর্ম সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার, সংস্কৃতি বিষয়ক সচিব খলিল আহমদ, বেসামরিক বিমান ও পর্যটন সচিব মোঃ মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:৪১:৪১   ৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


জলদস্যুদের হাত থেকে এমভি আব্দুল্লাহ সহ ২৩ নাবিক মুক্ত
আজকের রাশিফল
‘আমাদের লক্ষ্য হস্ত ও কুটির শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া’
প্রধানমন্ত্রী বগুড়াবাসীকে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার ও জয় স্মার্ট ডি-সেট সেন্টার উপহার দিচ্ছেন : পলক
প্লাইমাউথের কাছে হেরে প্রিমিয়ার লিগে উন্নতির পথে বড় ধাক্কা খেলো লিস্টার
ঈদের ছুটিতে রোগীদের খোঁজ-খবর নিলেন বিএসএমএমইউর উপাচার্য
সঠিক শিক্ষা একটি জাতিকে সঠিকপথে পরিচালিত করে -ভূমিমন্ত্রী
বাঙালিত্বের সঙ্গে ধর্মের কোনো সংঘর্ষ নেই - সমাজকল্যাণ মন্ত্রী
সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর : পররাষ্ট্রমন্ত্রী
ফেনী জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনের উদ্বোধন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ