শেফিল্ডের জালে ৬ গোল দিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলল আর্সেনাল

প্রথম পাতা » খেলাধুলা » শেফিল্ডের জালে ৬ গোল দিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলল আর্সেনাল
মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪



শেফিল্ডের জালে ৬ গোল দিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলল আর্সেনাল

গত মৌসুমের বেশিরভাগ সময় শীর্ষে থেকেও প্রিমিয়ার লিগের শিরোপা জিততে পারেনি আর্সেনাল। লিগের শেষের দিকে ফর্ম হারিয়ে ফেলে ম্যানচেস্টার সিটির চেয়ে পিছিয়ে পড়েছিল মিকেল আর্তেতার গানার্স ব্রিগেড। চলতি মৌসুমে লিগের শীর্ষস্থানে নেই আর্সেনাল। তবে মৌসুমের এই পর্যায়ে এসে দুর্দান্ত ফর্মে আছে গানাররা। একের পর এক প্রতিপক্ষকে গুড়িয়ে দিয়ে লিগ শিরোপার লড়াই জমিয়ে তুলেছে তারা।

সোমবার (৪ মার্চ) ইংলিশ প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডকে ৬-০ গোলে হারিয়েছে আর্সেনাল। একপেশে ম্যাচে সহজ কিছু সুযোগ মিস না করলে আরও বড় ব্যবধানে জিততে পারতো গানাররা। তবে ৬-০ গোলে জিতেই রেকর্ড বুকে এম লিখিয়ে ফেলেছে গানাররা।

গত ১১ ফেব্রুয়ারি ওয়েস্ট হ্যামের মাঠে ৬-০ আর ১৭ ফেব্রুয়ারি বার্নলির মাঠ থেকে ৫-০ গোলের জয় নিয়ে ফেরে আর্সেনাল। এরপর গতকাল শেফিল্ডের মাঠ থেকেও ৬-০ গোলের জয় নিয়ে ফিরেছে গানাররা। ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে টানা তিন ম্যাচে প্রতিপক্ষের মাঠ থেকে টানা ৩ ম্যাচে ৫ বা তার বেশি গোলে জয়ের কীর্তি গড়ল আর্সেনাল।

এদিন মার্টিন ওডেগার্ড পঞ্চম মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন। ১৩ মিনিটে স্কোরলাইন দ্বিগুণ হয় শেফিল্ডের বোগলের আত্মঘাতী গোলে। এর দুই মিনিট পর স্কোরশিটে নাম তোলেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি।

প্রথমার্ধে আরও দুই গোল পায় আর্সেনাল। ২৫ মিনিটে কাই হাভার্টজ ও ৩৯ মিনিটে ডেকলান রাইস গোল করলে প্রথমার্ধে ৫-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় গানাররা।

দ্বিতীয়ার্ধেও আর্সেনালের আক্রমণের ধারা অব্যাহত থাকে। তবে বেন হোয়াইট ছাড়া কেউ আর গোল করতে পারেননি। বড় জয় পেয়ে মহাখুশি আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। তিনি বলেন, ‘আমরা অনেক সুযোগ তৈরি করেছি। শুরুর দিকেই গোল করেছি-দারুণ পারফরম্যান্স।’

আর্সেনালের এই জয়ে প্রিমিয়ার লিগের শিরোপার ত্রিভুজ লড়াই আরও জমে উঠেছে। তিন দলই ২৭ ম্যাচ খেলে ফেলার পর নিজেদের মধ্যে পয়েন্ট ব্যবধান মাত্র ১ পয়েন্ট করে। ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৬২ পয়েন্ট। আর তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৬১।

বাংলাদেশ সময়: ১৩:০৬:২২   ২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


টি-টোয়েন্টি বিশ্বকাপ: খেলোয়াড়দের জন্য পিসিবির বড় অঙ্কের পুরস্কার ঘোষণা
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল
বুন্দেসলিগা: ফ্রাংকফুর্টকে হারিয়ে ৪৮ ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখলো লেভারকুসেন
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের
মেসির পাঁচ এ্যাসিস্ট ও এক গোলের সাথে সুয়ারেজের হ্যাটট্রিকে মিয়ামির বড় জয়
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
রোনালদোর হ্যাটট্রিকে আল নাসরের বড় জয়
প্রিমিয়ার লিগ: হালান্ডের চার গোলে সিটির বড় জয়
বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়ের পুরস্কার ১০০, কর্মকর্তার ২০০ ডলার
টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ