রোগীদের দুর্ভোগ লাঘব ও দ্রুত চিকিৎসা প্রদানের নির্দেশ উপাচার্যের

প্রথম পাতা » ছবি গ্যালারী » রোগীদের দুর্ভোগ লাঘব ও দ্রুত চিকিৎসা প্রদানের নির্দেশ উপাচার্যের
মঙ্গলবার, ২ এপ্রিল ২০২৪



রোগীদের দুর্ভোগ লাঘব ও দ্রুত চিকিৎসা প্রদানের নির্দেশ উপাচার্যের

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে আসা হাজারো রোগীদের দুর্ভোগ লাঘব ও দ্রুত চিকিৎসাসেবা প্রদানে চিকিৎসক-কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন নতুন দায়িত্ব নেওয়া উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক।

একইসঙ্গে রোগীদের ভোগান্তি কমাতে হাসপাতালে সার্বক্ষণিক পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ বাজায় রাখারও নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার (১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে মাসিক সভার অংশ হিসেবে বিভাগীয় চেয়ারম্যান ও ডিনবৃন্দের নিয়ে অনুষ্ঠিত সভায় উপাচার্য এসব কথা বলেন।

দীন মো. নূরুল হক বলেন, হাসপাতালের বহির্বিভাগে প্রতিদিন হাজার হাজার রোগী চিকিৎসাসেবা নিতে আসেন। এই রোগীদের দুর্ভোগ লাঘবের দিকে নজর দিতে হবে। রোগীরা যাতে প্রয়োজনীয় টেস্ট করাসহ দ্রুত চিকিৎসাসেবা নিয়ে ফিরে যেতে পারেন তা অবশ্যই নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে হলে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, রিপেয়ার অ্যান্ড মেইনটেন্যান্স, পরিষ্কার পরিচ্ছন্নতা, লিলেন কিপিং, বর্জ্য ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকেও সমানভাবে গুরুত্ব দিয়ে এগিয়ে নিতে হবে।

উপাচার্য আরও বলেন, উদ্দেশ্য সৎ ও সুন্দর থাকলে এবং প্রচেষ্টা অব্যাহত রাখলে স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে দেশের মানুষের জন্য স্মার্ট স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্য অবশ্যই পূরণ হবে এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে। আর সে লক্ষ্য পূরণে সবার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

আশাবাদ ব্যক্ত করে দীন মোহাম্মদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসা সেবা ও গবেষণায় এমনভাবে উন্নত ও সমৃদ্ধ করে গড়ে তুলতে হবে যাতে এই বিশ্ববিদ্যালয়কে নিয়ে সবাই গর্ব করতে পারেন।

জানা গেছে, সভায় উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম, চিকিৎসক সেবা ও গবেষণা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে এগিয়ে নেয়ার লক্ষ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এসময় ডিনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ নিজ নিজ বিভাগের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগড় মোড়ল, প্রিভেনটিভ অ্যান্ড সোশাল মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. আতিকুল হক তুহিনসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১২:৩০:০৮   ২৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
খাগড়াছড়িতে আগুনে পুড়ে গেছে ২৯টি দোকান
শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী
সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে : পরিবেশমন্ত্রী
আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে দেশের স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে - স্পীকার
জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
যশোরে টেবিল ফ্যান বিতরণ করল রামকৃষ্ণ মিশন
উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটিতে আলোচনা হয়নি: ওবায়দুল কাদের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ