ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

প্রথম পাতা » খেলাধুলা » ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪



ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসেই বাংলাদেশ সফরে আসবে ভারতীয় নারী ক্রিকেট দল। আসন্ন সিরিজটির জন্য আজ (মঙ্গলবার) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নতুন করে দলে ডাক পেয়েছেন হাবিবা ইসলাম পিংকি। নিগার সুলতানা জ্যোতিদের এই সিরিজের সবকটি ম্যাচই হবে সিলেটে।

এর আগে সিরিজ খেলতে ভারতের মেয়েরা বাংলাদেশে এসে পৌঁছাবেন ২৩ এপ্রিল। ২৮ এপ্রিল প্রথম টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশ-ভারতের লড়াই মাঠে গড়াবে। সিরিজের প্রথম দুটি ও শেষ ম্যাচটি হবে দিবারাত্রির। এছাড়া তৃতীয় ও চতুর্থ ম্যাচ দুটি শুরু হবে বেলা ২টায়।

এবারের সফর নিয়ে মোট তৃতীয়বার টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ভারতের মেয়েরা। ২০১৪ সালে প্রথম সফরে ৩-০ ব্যবধানে জেতে ভারত। গত বছরের জুলাইয়ে সর্বশেষ সফরে ভারত সিরিজ জেতে ২-১ ব্যবধানে। আসন্ন সিরিজের জন্য সফরকারীরা আগেই দল ঘোষণা করেছে। ভারতীয় দলে নতুন মুখ দুইজন। তারা হলেন আশা সোভানা ও সাজানা সজীবন। এছাড়া দুই বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন শ্রেয়াঙ্কা পাতিল ও দয়ালন হেমলতা।

সাম্প্রতিক সময়ে ঘরের মাঠে দুই ফরম্যাটে বাজে দুটি সিরিজ খেলেছে জ্যোতির দল। বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ান মেয়েদের কাছে তারা পাত্তাই পায়নি। তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় সিরিজেই স্বাগতিকরা ধবলধোলাই হয়েছিল। তবে দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজ দিয়ে নতুন করে শুরুর প্রত্যাশা টাইগ্রেসদের।

বাংলাদেশ স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মারুফা আক্তার, মর্শিদা খাতুন, সোবহানা মুস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, সুলতানা আক্তার, রাবেয়া খান, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন, দিলারা আক্তার, ফাহিমা খাতুন, রুবায়া হায়দার ঝিলিক, হাবিবা ইসলাম পিংকি।

অতিরিক্ত– সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার।

বাংলাদেশ সময়: ২১:৫০:১১   ৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


সাকিবের হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশ সংগ্রহ ৫ উইকেটে ১৫৯ রান
নতুন ভেন্যুতে নতুন যে চ্যালেঞ্জ বাংলাদেশের সামনে
শেষ প্রস্তুতি ম্যাচে রোনাল্ডার জোড়া গোল
জয়ের লক্ষ্যে রাতে লেবাননের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ
ওমানের বিপক্ষে স্কটল্যান্ডের বড় জয়ে বিপাকে ইংল্যান্ড
ভারত-পাকিস্তান ম্যাচে তারা’র মেলা
ডি মারিয়ার গোলে জয় পেল আর্জেন্টিনা
এন্দ্রিকের শেষের গোলে জিতল ব্রাজিল
আয়ারল্যান্ডকে চমকে দিয়ে ঐতিহাসিক জয় কানাডার
গ্রসের শেষ মুহূর্তের গোলে গ্রীসের বিপক্ষে জার্মানীর কষ্টার্জিত জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ