সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন

প্রথম পাতা » খেলাধুলা » সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন
মঙ্গলবার, ৭ মে ২০২৪



সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করতে মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃষ্টির শঙ্কার মাঝেই টস অনুষ্ঠিত হয়েছে। এদিন টস হেরেছেন স্বাগতিক দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

মঙ্গলবার (৭ মে) তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। টস হেরে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ। এ ম্যাচে টাইগারদের একাদশে আছে দুটি পরিবর্তন। একাদশে ঢুকেছেন পেসার তানজিম সাকিব ও স্পিনার তানভীর ইসলাম। এ ম্যাচে বিশ্রাম পেয়েছেন শরিফুল ইসলাম ও মেহেদী হাসান।

জিম্বাবুয়ের একাদশেও আছে দুটি পরিবর্তন। একাদশে ফিরছেন ওয়েলিংটন মাসাকাদজা। তার সঙ্গী ফারাজ আকরাম। এই দুজনকে দলে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন রিচার্ড এনগারাভা ও আইনসলে এনডিলভু।

সিরিজের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৮ ও ৬ উইকেটে জয় পেয়ে বাংলাদেশ ২-০ ব্যবধানে এগিয়ে আছে।

পাঁচ ম্যাচের সিরিজের চট্টগ্রাম পর্বে এটিই শেষ ম্যাচ। সিরিজের পরের দুই ম্যাচ ঢাকার শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১০ ও ১২ মে অনুষ্ঠিত হবে। তবে ঢাকায় রওনা দেয়ার আগেই সিরিজ জয় নিশ্চিত করতে চায় টাইগাররা।

বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে খেলে ঠিক কতটুকু প্রস্তুতি হবে- চারদিকে যখন এমন প্রশ্ন উঠছে, তখন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্ট জানিয়েছেন, এটা কোনো প্রস্তুতি সিরিজ নয়। এফটিপিতে থাকা এই সিরিজ যে কোনো মূল্যে জিততে চায় বাংলাদেশ।

সুতরাং পরীক্ষানিরীক্ষার পথে না হেঁটে আজও সাবধানী ক্রিকেট খেলবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী (উইকেটকিপার), তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও তানভীর ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: জয়লর্ড গুম্বি (উইকেটকিপার), ক্রেইগ আরভিন, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে, জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লাইক জঙ্গুয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।

বাংলাদেশ সময়: ১৫:২৬:৪৫   ৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


নতুন ভেন্যুতে নতুন যে চ্যালেঞ্জ বাংলাদেশের সামনে
শেষ প্রস্তুতি ম্যাচে রোনাল্ডার জোড়া গোল
জয়ের লক্ষ্যে রাতে লেবাননের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ
ওমানের বিপক্ষে স্কটল্যান্ডের বড় জয়ে বিপাকে ইংল্যান্ড
ভারত-পাকিস্তান ম্যাচে তারা’র মেলা
ডি মারিয়ার গোলে জয় পেল আর্জেন্টিনা
এন্দ্রিকের শেষের গোলে জিতল ব্রাজিল
আয়ারল্যান্ডকে চমকে দিয়ে ঐতিহাসিক জয় কানাডার
গ্রসের শেষ মুহূর্তের গোলে গ্রীসের বিপক্ষে জার্মানীর কষ্টার্জিত জয়
নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে আফগানিস্তানের ‘প্রথম’ জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ