আর্জেন্টিনার অলিম্পিক দলে থাকছেন আলভারেজ ও ওতামেন্ডি

প্রথম পাতা » খেলাধুলা » আর্জেন্টিনার অলিম্পিক দলে থাকছেন আলভারেজ ও ওতামেন্ডি
বুধবার, ২৯ মে ২০২৪



আর্জেন্টিনার অলিম্পিক দলে থাকছেন আলভারেজ ও ওতামেন্ডি

কোপা আমেরিকা শেষ হতে না হতেই জুলাইয়ে শুরু হচ্ছে প্যারিস অলিম্পিক। এই অলিম্পিকের ফুটবল ইভেন্টে খেলবে আর্জেন্টিনা। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে সর্বশেষবার ফুটবলে সোনা জিতেছিল আলবিসেলেস্তেরা। কোপা আমেরিকা ও ফিফা বিশ্বকাপের পর এবার অলিম্পিক স্বর্ণ পুনরুদ্ধারে নামবে আর্জেন্টিনা।

অলিম্পিক ফুটবলে দেশগুলোর অনূর্ধ্ব ২৩ দল অংশগ্রহণ করে থাকে। তবে এই দলে চাইলেই তিনজন ২৩ বছরের বেশি বয়সী খেলোয়াড় রাখা যায়। যে সুযোগ কাজে লাগিয়ে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা দলে লিওনেল মেসি ও অ্যানহেল ডি মারিয়াকে খেলাতে চান দলটির কোচ হাভিয়ের মাশচেরানো। আর্জেন্টিনার অনূর্ধ্ব ২৩ দলের কোচের মনোবাঞ্ছা পূর্ণ হওয়ার সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায়। ডি মারিয়া সরাসরিই জানিয়ে দিয়েছেন, এই জায়গাটায় নতুনদের দেখতে চান তিনি। অন্যদিকে ইনজুরিতে জর্জর মেসির কোপা আমেরিকা খেলে ঠিক তার পরপরই এই টুর্নামেন্টে খেলাটা প্রায় অসম্ভব ব্যাপার।

বোঝাই যাচ্ছে মেসি-ডি মারিয়াকে অলিম্পিকে খেলানোর আশা পূরণ হচ্ছে না মাশচেরানোর। তবে কাতার বিশ্বকাপে শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ অবদান রাখা দুই খেলোয়াড়কে অলিম্পিক দলে পাচ্ছেন মাশচেরানো। ২৩ বছরের বেশি বয়সী খেলোয়াড় হিসেবে তারা আর্জেন্টিনার হয়ে প্যারিস অলিম্পিকে খেলবেন।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছেন, প্যারিস অলিম্পিকে ২৩ বছরের বেশি বয়সী খেলোয়াড় হিসেবে আর্জেন্টিনার হয়ে খেলবেন হুলিয়ান আলভারেজ ও নিকলাস ওতামেন্ডি।

কাতার বিশ্বকাপে ৪ গোল করা ফরোয়ার্ড আলভারেজ ও দুর্দান্ত নৈপুণ্য দেখানো অভিজ্ঞ ডিফেন্ডার ওতামেন্ডি অলিম্পিকে খেলার ব্যাপারে নিজেদের ক্লাব ম্যানচেস্টার সিটি ও বেনফিকার সঙ্গে ঐক্যমত্যে পৌঁছেছেন। এর মানে দাঁড়াচ্ছে ২৩ বছরের বেশি বয়সী আর মাত্র একজন খেলোয়াড়ই দলে নিতে পারবে আর্জেন্টিনা।

কোপা আমেরিকার পর আলভারেজ ও ওতামেন্ডি আর্জেন্টিনার অলিম্পিক ক্যাম্পে যোগ দেবেন। এই টুর্নামেন্টে খেলতে গেলে তারা নিজ নিজ ক্লাবের প্রাক-মৌসুম অনুশীলন ও প্রস্তুতি ম্যাচগুলো মিস করবেন।

অলিম্পিকে ২৩ বছরের বেশি বয়সী তৃতীয় খেলোয়াড়টি হতে পারেন কাতার অলিম্পিকে আর্জেন্টিনার গোলপোস্ট সামলানো এমিলিয়ানো মার্টিনেজ। বেশ আগেই প্যারিস অলিম্পিকে খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন তিনি। তবে সে জন্য আগে তার ক্লাব অ্যাস্টন ভিলা থেকে অনুমতি পেতে হবে তাকে। অ্যাস্টন ভিলা যদি তাকে অলিম্পিকের সময় ছুটি দিতে রাজি থাকেন, তবেই অলিম্পিকে খেলার স্বপ্ন পূরণ হবে মার্টিনেজের।

এদিকে ওতামেন্ডির অলিম্পিকের দলে জায়গা নিশ্চিত হয়ে যাওয়ায় ক্রিস্টিয়ান রোমেরো, নাহুয়েল মলিনা এবং নিকলাস ত্যালিয়াফিকোর অলিম্পিকে খেলার স্বপ্ন ধুলিস্ম্যাৎ হয়ে গেছে। অলিম্পিকে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন চেলসির মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। কিন্তু বয়সের এখনও বয়স ২৩ এর বেশি না হওয়ায় স্বাভাবিকভাবেই দলে জায়গা পেতে পারেন তিনি।

প্রি-অলিম্পিক পর্বে আর্জেন্টিনাকে নেতৃত্ব দেয়া থিয়াগো আলমাদাও থাকছেন অলিম্পিকে। চূড়ান্ত পর্বে তার গায়েই থাকছে ১০ নম্বর জার্সি। সে হিসেবে বিশ্বকাপজয়ী দলের পাঁচজন খেলোয়াড়কে অলিম্পিকে পাচ্ছে আর্জেন্টিনা। দলে জায়গা পেতে পারেন পোর্তোর মিডফিল্ডার অ্যালান ভারেলাও। তিনিও ২৩ বছরের কম বয়সী হিসেবেই দলে ডাক পেতে পারেন।

অলিম্পিকের জন্য ১৮ সদস্যের (রিজার্ভসহ) চূড়ান্ত দল জুলাইয়ের ১ তারিখের মধ্যে প্রকাশ করতে হবে। কোপা আমেরিকা শেষ হওয়ার আগেই অলিম্পিক ফুটবল মাঠে গড়াবে। ২৬ জুলাই শুরু হয়ে চলবে ১১ গস্ত পর্যন্ত। আর্জেন্টিনা গ্রুপ ‘বি’তে মরক্কো, ইরাক এবং ইউক্রেনের বিপক্ষে লড়বে।

বাংলাদেশ সময়: ১২:১৭:৩২   ৫১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ইংল্যান্ড দলের নতুন দায়িত্বে অ্যান্ডারসন
রাজসিক সংবর্ধনায় আর্জেন্টিনাকে বরণ করে নিলো সমর্থকরা
তিন বিভাগে বাফুফের ‌‘ফুটবল ফর হেলথ’
ইংল্যান্ডকে কাঁদিয়ে রেকর্ড চতুর্থ ইউরো শিরোপা জিতলো স্পেন
শক্তিশালী কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
পেনাল্টিতে কানাডাকে হারিয়ে কোপার তৃতীয় স্থান অর্জন করলো উরুগুয়ে
কোপার ফাইনালে ৫ মিনিটের জন্য কত নিচ্ছেন শাকিরা?
যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন : প্রধানমন্ত্রী
কেনের সাথে গোল্ডেন বুট প্রতিযোগিতা নয়, ইউরো জিততেই মাঠে নামবে স্পেন
বড় জয়ে অ্যান্ডারসনের বিদায় রাঙালো ইংল্যান্ড

News 2 Narayanganj News Archive

আর্কাইভ