প্রস্তুতি ম্যাচে ভারতকে হারাতে ১৮৩ রান দরকার বাংলাদেশের

প্রথম পাতা » খেলাধুলা » প্রস্তুতি ম্যাচে ভারতকে হারাতে ১৮৩ রান দরকার বাংলাদেশের
শনিবার, ১ জুন ২০২৪



প্রস্তুতি ম্যাচে ভারতকে হারাতে ১৮৩ রান দরকার বাংলাদেশের

দুই ওপেনারকে ফিরিয়ে বাংলাদেশ আশা জাগিয়েছিল বেশ। কিন্তু মাঝে ঋষভ পান্তের ঝড়ে ভারত ছুটছিল বড় রানের পথে।
হাফ সেঞ্চুরি করে পান্ত চলে যান রিটায়ার্ড হার্ট হয়ে। এরপর ভারতের ইনিংস টেনে নিয়ে যান হার্দিক পান্ডিয়া। বাংলাদেশের জন্য অবশ্য অস্বস্তি। শেষ বল করার আগে চোট নিয়ে মাঠ ছেড়েছেন পেসার শরিফুল ইসলাম।

যুক্তরাষ্ট্রের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। এই ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান করেছে ভারত।

টস জিতে ব্যাট করতে নামা ভারতের বিপক্ষে প্রথম ওভারটা বেশ ভালো করেন মাহেদী হাসান। তিনি কেবল ৫ রান দেন। পরের ওভারে এসে উইকেট নিয়ে নেন শরিফুল ইসলাম। তার করা ওভারের পঞ্চম বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন সাঞ্জু স্যামসান। ৬ বল খেলে এক রান করেন তিনি।

তিনে খেলতে নেমে শুরুতে কিছুটা রয়েসয়ে ছিলেন ঋষভ পান্ত। আরেকদিকে বাউন্ডারিতে রানের চাকা সচল রাখেন রোহিত শর্মা। ৫ ওভারে ৩৩ রান করা ভারতের হয়ে বিধ্বংসী হয়ে উঠেন পান্ত।

সাকিবের করা পাওয়ার প্লের শেষ ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে ২২ রান নেন। পরের ওভারে এসে অবশ্য সাফল্য পান মাহমুদউল্লাহ রিয়াদ। সপ্তম ওভারে তার বলে রিশাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান রোহিত।

আরেক প্রান্তে অবশ্য ঠিকই মারমুখী ছিলেন পন্থ। ১০ ওভার শেষে ২ উইকেটে ৯২ রান করে ভারত। তবে ৩২ বলে ৫৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফিরে যান পান্ত। তার বিদায়ের পর উইকেটে এসে খুব বড় কিছু করতে পারেননি শিভাম দুবে। একবার তার ক্যাচ ছেড়ে দেন রিশাদ হোসেন, বল পড়ে নো ম্যানস ল্যান্ডেও।

সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি দুবে। মাহেদী হাসানের বলে লং অনে দাঁড়িয়ে দুর্দান্ত এক ক্যাচ নেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাউন্ডারির সামনে থেকে ধরে ভারসম্য রক্ষা করতে না পেরে বল হাওয়ায় ভাসিয়ে বাইরে গিয়ে আবার ফিরে সেটিকে ধরেন তিনি। ১৬ বল খেলে ১৪ রান করে সাজঘরে ফেরত যান দুবে।

এরপর ভারতের ইনিংসের হাল ধরেন হার্দিক পান্ডিয়া। গত কয়েকমাস ধরে খারাপ সময় কাটানো এই অলরাউন্ডার বার্তা দেন ফিরে আসারও। তানভীর ইসলামকে টানা তিনটি ছক্কা হাঁকান। ওই ওভারেই অবশ্য ১৮ বলে ৩১ রান করা সূর্যকুমার যাদবকে আউট করেন তানভীর। শেষ অবধি অপরাজিত থেকে হার্দিক ২৩ বলে দুটি চার ও চারটি ছক্কায় ৪০ রান করেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো করেছেন মাহেদী হাসান। ৪ ওভারে ২২ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন তিনি। ইনিংসের শেষদিকে গিয়ে একটি অস্বস্তিও সঙ্গী হয়েছে বাংলাদেশের। তার করা পঞ্চম বলে হার্দিক পান্ডিয়ার শট থামাতে গিয়ে হাতের তালুতে ব্যথা পেয়েছেন তিনি। ৩ ওভার ৫ বলে ২৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন শরিফুল। ৪ ওভারে ৪৭ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ২২:৫২:৩১   ৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ইংল্যান্ড দলের নতুন দায়িত্বে অ্যান্ডারসন
রাজসিক সংবর্ধনায় আর্জেন্টিনাকে বরণ করে নিলো সমর্থকরা
তিন বিভাগে বাফুফের ‌‘ফুটবল ফর হেলথ’
ইংল্যান্ডকে কাঁদিয়ে রেকর্ড চতুর্থ ইউরো শিরোপা জিতলো স্পেন
শক্তিশালী কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
পেনাল্টিতে কানাডাকে হারিয়ে কোপার তৃতীয় স্থান অর্জন করলো উরুগুয়ে
কোপার ফাইনালে ৫ মিনিটের জন্য কত নিচ্ছেন শাকিরা?
যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন : প্রধানমন্ত্রী
কেনের সাথে গোল্ডেন বুট প্রতিযোগিতা নয়, ইউরো জিততেই মাঠে নামবে স্পেন
বড় জয়ে অ্যান্ডারসনের বিদায় রাঙালো ইংল্যান্ড

News 2 Narayanganj News Archive

আর্কাইভ