শুধু জিপি-৫ পেলেই হবে না, দেশের সঠিক ইতিহাস জানতে হবে: লিপি ওসমান

প্রথম পাতা » ছবি গ্যালারী » শুধু জিপি-৫ পেলেই হবে না, দেশের সঠিক ইতিহাস জানতে হবে: লিপি ওসমান
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২



---

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ.কে.এম. শামীম ওসমানের সহধর্মিনী ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও সালমা ওসমান লিপি বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে ৩০ লাখ শহীদের এক সাগর রক্ত আর দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র এবং লাল সবুজের একটি পতাকা পেয়েছি।

আমাদের এদেশের ইতিহাস অনেক গৌরব উজ্জল ইতিহাস। তাই দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে তোমাদের শিক্ষার্থীদের কে আগামী ভবিষ্যতের জন্য তৈরী করতে হবে। ভালো পথে চললে বাধা আসবেই। আমাদেরকে সকল বাধা পেরিয়েই সামনের দিকে এগিয়ে যেতে হবে। শুধু জিপি-৫ পেলেই হবে না, সেই সাথে লেখা-পড়ার মান বাড়াতে হবে। দেশের সঠিক ইতিহাস জানতে হবে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের কৃতি শিক্ষার্থী ও ২০২২ সালে এসএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এ সময় সালমা ওসমান লিপি আরও বলেন, মা-বাবার দোয়া ও মুরব্বীদের দোয়া নিলে সামনের কোন চ্যালেঞ্জ তোমাদের আটকাতে পারবে না, তোমরা চাইলে সবকিছু জয় করতে পার। তোমাদের হাতে এখন সকলের এন্ড্রয়েড মোবাইল ফোন রয়েছে। সকলেই ফেসবুক ও ইউটিউব ব্যবহার করো।

তোমাদের সামনে চ্যালেঞ্জ আছে, এই চ্যালেঞ্জ তোমাদের মোকাবেলা করেই জয়যুক্ত হতে হবে। প্রযুক্তি এখন মানুষের হাতের মুঠোয়। এ প্রযুক্তিকে ব্যবহার করে তোমরা অনেকদূর পর্যন্ত এগিয়ে যেতে পারবে।

তিনি বলেন, এ স্কুল তোমাদের কাছে দাবি রাখে; একদিন বড় কিছু হলে এ স্কুল তোমাদের নিয়ে গর্ব করবে তুমিও বলবে, আমি রেবতী মোহন স্কুলের ছাত্র/ছাত্রী ছিলাম।

সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নুর ইসলামের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন বিদ্যোৎসাহী সদস্য গভর্নিং বডি আলহাজ্ব মো. জালাল উদ্দিন আহমেদ, দাতা সদস্য গভর্নিং বডি আলহাজ্ব আবদুল মতিন প্রধান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, আলহাজ্ব আনিসুর রহমান আজিবন সদস্য দাতা, আলহাজ্ব মো. মজিবুর রহমান অভিভাবক সদস্য (কলেজ) গভর্নিং বডি, মো. ছিদ্দিক মিয়া অভিভাবক সদস্য (কলেজ) গভর্নিং বডি, আলহাজ্ব মো. কবির হোসেন গভর্নিং বডির (স্কুল) সদস্য, নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতি, নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আনোয়ার ইসলাম, নাসিক ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, নাসিক ১০ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ইফতেখার আলম খোকন, বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান (পিক-আপ) মালিক সমিতি শিমরাইল শাখার সভাপতি মো. দেলোয়ার হোসেন, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশরাফ উদ্দিন সহ অত্র স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

বাংলাদেশ সময়: ২২:২৯:২৫   ১৯৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ