বিজিবি-বিএসএফের সীমান্ত বৈঠক ফলপ্রসূ হয়েছে

প্রথম পাতা » চট্টগ্রাম » বিজিবি-বিএসএফের সীমান্ত বৈঠক ফলপ্রসূ হয়েছে
শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২



বিজিবি-বিএসএফের সীমান্ত বৈঠক ফলপ্রসূ হয়েছে

ভারতের ত্রিপুরায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে অনুষ্ঠিত তিন দিনের সীমান্ত বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন বিজিবির উচ্চ পর্যায়ের ১৩ সদস্যের প্রতিনিধি দলের প্রধান ও অতিরিক্ত মহাপরিচালক বিজিবি চট্টগ্রাম অঞ্চলের রিজিয়ন কমান্ডার তানভীর গনি চৌধুরী। শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে সাংবাদিকদের সঙ্গে এক বৈঠকে তিনি বলেন, সীমান্তে হত্যা বন্ধ, মাদক চোরাচালান রোধসহ বিভিন্ন বিষয়ের আলোচনা ফলপ্রসু হয়েছে। তিন দিনের বৈঠক শেষে নিজ দেশে ফিরপ দুই দেশের শূণ্য রেখায় সাংবাদিকদের সঙ্গে তিনি কথা বলেন।

বৈঠক সর্ম্পকে বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক সাংবাদিকদের আরো জানান, এ বৈঠকে বাংলাদেশের পক্ষে দক্ষিণ-পূর্ব রিজিওন চট্টগ্রাম, উত্তর-পূর্ব রিজিওন সরাইল, ময়মনসিংহ সেক্টর এবং কক্সবাজার সেক্টর, বান্দরবন সেক্টরের প্রতিনিধিরা অংশ নেন।

বিএসএফের পক্ষে অংশ নিয়েছে ত্রিপুরা ফ্রন্টিয়ার, মেঘালয় ফ্রন্টিয়ার এবং মিজোরাম অ্যান্ড কাচার ফ্রন্টিয়ারের কর্মকর্তারা। বৈঠকে সীমান্তে যে হত্যাকাণ্ড হচ্ছে সেটিকে শূন্যের কোঠায় নামিয়ে আনা নিয়ে মূল আলোচনা হয়। এছাড়া মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে সীমান্ত পারাপারসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা হয়েছে। এবারের বৈঠকটি অত্যন্ত ফলপ্রসু হওয়ায় ইতিবাচক ফলাফল পাওয়ার আশা করেন তিনি। বৈঠকে পরিবেশ দূষণ নিয়ে জোরালো বক্তব্য রাখা হয় যা বিএসএফ গুরুত্বসহকারে দেখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

১৩ সদস্যদের বিজিবি প্রতিনিধি দলে বিজিবি কর্মকর্তারা ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. আলমগীর হোসেন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কাকলী সাহা ছিলেন। এর আগে গত ৭ ডিসেম্বর প্রতিনিধি দলটি একই চেকপোস্ট হয়ে ভারতে প্রবেশ করে।

বাংলাদেশ সময়: ১৬:২১:০৭   ১৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে - পার্বত্য প্রতিমন্ত্রী
পালিয়ে আসা মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
চুয়েটের ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসচালক গ্রেপ্তার
কক্সবাজারে বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ
কুমিল্লায় সূর্যমুখী চাষে কৃষকের আগ্রহ বাড়ছে
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
কুমিল্লায় বাসচাপায় গেল ৪ প্রাণ
কেএনএফের ৫ সদস্য রিমান্ডে, আরও ৩ নারী গ্রেফতার
কসবা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ