ফ্লুর আক্রমণ, বাংকারে যেতে পারেন পুতিন: রিপোর্ট

প্রথম পাতা » আন্তর্জাতিক » ফ্লুর আক্রমণ, বাংকারে যেতে পারেন পুতিন: রিপোর্ট
বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০২২



ফ্লুর আক্রমণ, বাংকারে যেতে পারেন পুতিন: রিপোর্ট

রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনে একটি ফ্লুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ইতোমধ্যে অনেকেই এতে আক্রান্ত হয়েছেন। এমন অবস্থায় সংক্রমণ থেকে বাঁচতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বাংকারে আইসোলেশনে যেতে পারেন বলে মনে করা হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিররের এক প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে।

চলতি বছর বার্ষিক সংবাদ সম্মেলন করছেন না পুতিন না। গত সোমবার (১২ ডিসেম্বর) বিষয়টি ক্রেমলিনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়। তবে ঠিক কী কারণে পুতিন এই সংবাদ সম্মেলন করবেন না কিংবা কেন তিনি দীর্ঘদিনের এ প্রথা ভাঙছেন, তার সুনির্দিষ্ট কারণ উল্লেখ করা হয়নি। এরপরই ক্রেমলিনে ফ্লুর প্রাদুর্ভাব ও পুতিনের আইসোলেশনে যাওয়ার খবর এলো।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) নোভায়া গ্যাজেটা ইউরোপের বরাত দিয়ে ডেইলি মিররে প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করা হয়, ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ক্রেমলিনের অনেকেই ইতোমধ্যে ফ্লুতে আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে জনসমাগম এড়াতে পুরোপুরি কোয়ারেন্টিনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন পুতিন।

চলতি মাসে পার্লামেন্টে একটি ভাষণ দেয়ার কথা রয়েছে পুতিনের। তবে টুডে ভার্সতকার এক প্রতিবেদনে বলা হয়েছে, পুতিন আপার হাউসের ওই ভাষণও বাতিল করতে পারেন। ভার্সতকা আরও জানিয়েছে, পুতিন ও তার পরিবারের সদস্যরা নববর্ষের ছুটি ইউরাল পর্বতের বাংকারে কাটাবেন। এই সময় রুশ প্রেসিডেন্ট সাধারণত কৃষ্ণসাগরের তীরে ছুটি কাটান।

এক রুশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে দেশটির বার্তা সংস্থা তাস বলছে, চলতি বছর এইচ১এন১ বা সোয়াইন ফ্লুর মতো এক ধরনের ফ্লু রাশিয়ায় ছড়িয়ে পড়েছে। রোসিয়া-ওয়ান টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে আন্না পোপোভা নামের ওই কর্মকর্তা বলেন, এ বছর রাশিয়ায় ফ্লুর প্রকোপ অব্যাহত রয়েছে। ২০০৯ সালে অতি সংক্রামক এই ফ্লুর আবির্ভাব হয়েছিল।

বাংলাদেশ সময়: ১:২০:৫২   ১৬৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, ২ পাইলট নামলেন প্যারাসুটে
আলোচনাকারীরা যুদ্ধবিরতির কাজ এগিয়ে নেওয়ার সময় গাজায় নতুন করে হামলা শুরু করেছে ইসরায়েল
রাফাতে ইসরায়েলি হামলা মানে ‘আরও মানবিক বিপর্যয়’: জাতিসংঘ
যুদ্ধবিরতি চুক্তি স্বাক্ষর করার লক্ষ্যে আলোচনার আগে রাফাহতে বোমাবর্ষণ করেছে ইসরায়েল
ম্যাক্রোঁ ও ইইউ প্রধানের সঙ্গে শি’র বৈঠক
ইসরায়েল ও হামাসকে যুদ্ধবিরতির জন্য ‘আরো প্রচেষ্টা চালাতে’ জাতিসংঘ প্রধানের আহ্বান
৫ম বারের মতো প্রেসিডেন্টের শপথ নিলেন পুতিন
হজ ভিসায় সৌদি আরবের নতুন নিয়ম
ইসরাইলে গোলাবারুদের চালান স্থগিত করলো যুক্তরাষ্ট্র
উত্তর গাজায় পূর্ণ দুর্ভিক্ষের বিষয়ে বিশ্ব খাদ্য কর্মসূচি প্রধানের হুঁশিয়ারি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ