ধর্মীয় সম্প্রীতি সুরক্ষায় সকলকে সচেতন থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » ধর্মীয় সম্প্রীতি সুরক্ষায় সকলকে সচেতন থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী
বুধবার, ১৫ ফেব্রুয়ারী ২০২৩



ধর্মীয় সম্প্রীতি সুরক্ষায় সকলকে সচেতন থাকতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, ধর্মকে রাজনৈতিক হীন স্বার্থে ব্যবহার করে কেউ যেন দেশে সম্প্রীতির পরিবেশ নষ্ট করতে না পারে, সে বিষয়ে নাগরিক সমাজকে ঐক্যবদ্ধ ও সজাগ থাকতে হবে।
তিনি বলেন, ধর্মীয় সম্প্রীতি সুরক্ষায় সকল সম্প্রদায়ের অনুসারীদের ঐক্যবদ্ধ ও সচেতন থাকতে হবে। যে কোন ধর্মীয় উস্কানির বিরুদ্ধে সকল সম্প্রদায়ের অনুসারীদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ জানাতে হবে। তাহলে কোন অপশক্তি দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করতে পারবে না।
প্রতিমন্ত্রী আজ বিকেলে নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধি করণ’ শীর্ষক প্রকল্পের এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
আন্ত:ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধির লক্ষে ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় নরসিংদী জেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের প্রতিটি সম্প্রদায়ের কল্যাণে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। দেশে মসজিদ, মন্দির, গীর্জা প্যাগোডাসহ সব ধরনের ধর্মীয় প্রতিষ্ঠান ভিত্তিক নৈতিক ও ধর্মীয় শিক্ষা পরিচালনা করছে। অস্বচ্ছল ব্যক্তি ও প্রতিষ্ঠানের উন্নয়নে সরকার উল্লেখযোগ্য পরিমাণ অনুদান সহায়তা প্রদান করে যাচ্ছে।
নরসিংদীর জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে সেমিনারে নরসিংদী-২ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান, নরসিংদী -৩ আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত (বুবলী), ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের পরিচালক আব্দুল্লাহ আল শাহীন, নরসিংদী জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আরেফীন, নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন, নরসিংদী সদর পৌরসভার চেয়ারম্যান আমজাদ হোসেন বাচ্চু, মনোহরদী উপজেলার চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম খান (বীরু), নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব ও ইসলামিক ফাউন্ডেশন নরসিংদী জেলা শাখার উপপরিচালক ইউসুফ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:০৮:১৪   ১৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রাঙ্গামাটিতে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে : তথ্য প্রতিমন্ত্রী
পুনরায় শুরু হচ্ছে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের কাজ
মধুখালীতে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, নিহত ২
দেশজুড়ে তিন দিনের হিট অ্যালার্ট জারি
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
খামেনির জন্মদিনেই ইরানে হামলা, পাল্টা আঘাতের ‘অপেক্ষায়’ ইসরাইল!
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ