বিরামপুরে আনারসের কেজি ৫০

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিরামপুরে আনারসের কেজি ৫০
বুধবার, ১৫ মার্চ ২০২৩



বিরামপুরে আনারসের কেজি ৫০

মোস্তাফিজার রহমান রংপুর প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুর উপজেলায় ফলের দোকানগুলোতে ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে আনারস। এতে ক্ষুব্ধ ক্রেতারা। বুধবার (১৫ মার্চ) সকালে ফলের বাজার ঘুরে এমন তথ্য জানা গেছে।
খুচরা ব্যবসায়ীদের দাবি, বড় পাইকাররা জমি থেকে পিচ হিসেবে কিনলেও ছোট ব্যবসায়ীদের কাছে কেজি দরে বিক্রি করে। তাই খুচরাও কেজি দরে বিক্রি করতে হয়।
উপজেলার কাটলা বাজারের ফল ব্যবসায়ী মনছুর রহমান বলেন, আমরা পার্শ্ববর্তী জয়পুরহাটের ফলের আড়তগুলো থেকে কেজি দরে ১৪০০ টাকা মণ আনারস কিনে আনি। বিরামপুরে প্রতিদিন ২০ মণ আনারস বিক্রি হয়।
তিনি আরও বলেন, পাহাড়ি অঞ্চল থেকে আনারগুলো ৪-৫ টাকা পিচ কিনে আড়তে আনা হয়। কিন্তু গাড়ি ভাড়া ও অন্য খরচসহ আমাদের কাছে কেজি দরে বিক্রি করা হয়।
বিকাশচন্দ্র নামের এক ক্রেতা বলেন, এ সময় এলাকায় আনারসের আবাদ হয় না। পাহাড়ি আনারসগুলো খুব মিষ্টি। কিন্তু পিচ হিসেবে হলে দাম কম হতো।
তিনি আরও বলেন, কয়েক দিন আগেও আনারস পিচ হিসেবেই কিনেছি। এখন ব্যবসায়ীরা তাদের বেশি লাভের আশায় আমাদের জিম্মি করে ফায়দা লুটে নিচ্ছে। ক-দিন পর শুনবো কলাও কেজি দরে বিক্রয় হবে।
আইনে কেজি দরে আনারস কিংবা ফল বিক্রির সঠিক নির্দেশনা দেওয়া নেই বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দিনাজপুর জেলা শাখার সহকারী পরিচালক মমতাজ বেগম।
তিনি বলেন, আমাদের আইনে নিদিষ্ট করে উল্লেখ নেই যে, কোন ফল কেজিতে বা সংখ্যায় বিক্রয় করতে হবে। ফলে আমরা সঠিক আইনটা প্রয়োগ করতে পারি না। আর এ সুযোগটাই নিচ্ছে ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৫:৪১:৫১   ১৩৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে দুর্বৃত্তরা
চমক নিয়ে আসছে ‘মির্জাপুর ৪’
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
পুলিশ হত্যার মাস্টারমাইন্ড ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬
নারায়ণগঞ্জে নারী সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনায় বিএনপি নেতা গ্রেপ্তার
নরসিংদী কারাগার থেকে পালানো জঙ্গি জুয়েল গাজীপুর থেকে গ্রেপ্তার
সরকারকে আন্তর্জাতিক মানদণ্ডের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান
৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য
মা হারালেন ফারহা খান-সাজিদ খান
অলিম্পিক উদ্বোধনের আগে ফ্রান্সের রেল নেটওয়ার্কে ভয়াবহ হামলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ