বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাঙালি জাতিসত্ত্বার একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে : তথ্যমন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাঙালি জাতিসত্ত্বার একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে : তথ্যমন্ত্রী
শুক্রবার, ১৭ মার্চ ২০২৩



বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাঙালি জাতিসত্ত্বার একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বাঙালির হাজার বছরের ইতিহাসে অনেক বাঙালি নেতা স্বাধীনতার স্বপ্ন দেখেছেন, কিন্তু কেউ সফলতা পাননি। ১৯২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন বিধায় বাঙালি জাতিসত্ত্বার জন্য বাংলাদেশ নামে একটি স্বাধীন জাতিরাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে।
তিনি বলেন, ‘এই বঙ্গে যারা রাজত্ব করেছে তাদের বিরুদ্ধে এই দেশে যারা বিদ্রোহ করেছেন, স্বাধীনতা চেয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাদেরকে পলে পলে আন্দোলিত করেন বীর বাঙালি অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর এই স্লোগানে। এবং তাঁর নেতৃত্বে এই জাতিরাষ্ট্র প্রতিষ্ঠা হয়েছে। সেই কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। আজকের এই দিনে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানাই।’
আজ শুক্রবার রাতে ড. হাছান মাহমুদের নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় সরকারি কলেজ মাঠে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উপলক্ষে এটিএন বাংলা আয়োজিত ‘জয়বাংলা’ কনসার্টে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ সব কথা বলেন। স্যাটেলাইট টিভি এটিএন বাংলা এবং এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
তথ্যমন্ত্রী এ সময় কনসার্ট আয়োজক এটিএন বাংলাকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আজকে তরুণ সমাজ নানাভাবে বিপথগামী হচ্ছে, সেটি থেকে তরুণ সমাজকে রক্ষার করার জন্য ব্যাপক সাংস্কৃতিক কর্মকান্ডের প্রয়োজন। আমরা যদি সমগ্র দেশে একটি সাংস্কৃতিক কর্মকান্ডের ঝড় বইয়ে দিতে পারি, তাহলে তরুণ সমাজকে বিপথগামিতার হাত থেকে রক্ষা করা যাবে। কারণ মানুষের নির্মল আনন্দের প্রয়োজন রয়েছে। নির্মল আনন্দ ব্যতিরেকে জীবন হতে পারে না। সেজন্য এটিএন বাংলার এই আনন্দ আয়োজনের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।
কনসার্টে বিশেষ অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আবুল কাশেম চিশতি, রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী, পৌনরভার মেয়র মো. শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ একেএম সূজাউদ্দিন, কাপ্তাই ৪১ বিজিবি’র কমান্ডার সাব্বির আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:৩৬:৩১   ২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


১ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা তরুণ গ্রেপ্তার
বয়ে যেতে পারে ঝোড়ো হাওয়া, সঙ্গে শিলাবৃষ্টি
ফেনীতে ২৫ মার্চ রাত থেকেই শুরু হয় পাকিস্তানি হানাদার প্রতিরোধ
ব্রাহ্মণবাড়িয়ায় সবজির দামে খুশি কৃষক
জাটকা ধরায় ২৭ জেলে আটক
দুবাইফেরত যাত্রীর কাছ থেকে ৩২ সোনার বার জব্দ
নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা শিকার, আটক ১৬
আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ দেওয়া হয়েছে : আইজিপি
চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলার জন্য স্থায়ী ভূমি বরাদ্দের আশ্বাস ভূমিমন্ত্রী’র
বিএনপি ক্ষমতার লোভে রাজনীতি করে : শিক্ষা উপমন্ত্রী নওফেল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ