দিনাজপুরে সিঙ্গারীগাঁও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ পরিদর্শন নৌপরিবহন প্রতিমন্ত্রীর

প্রথম পাতা » ছবি গ্যালারী » দিনাজপুরে সিঙ্গারীগাঁও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ পরিদর্শন নৌপরিবহন প্রতিমন্ত্রীর
শনিবার, ২৫ মার্চ ২০২৩



দিনাজপুরে সিঙ্গারীগাঁও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ পরিদর্শন নৌপরিবহন প্রতিমন্ত্রীর

দিনাজপুরের কাহারোল উপজেলার নবনির্মিত সিঙ্গারীগাঁও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ উদ্বোধন ও পরিদর্শন করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
আজ শনিবার আনুষ্ঠানিকভাবে প্রতিমন্ত্রী স্মৃতিসৌধের উদ্বোধন ও পরিদর্শন করেন। উদ্বোধনকালে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের কাছ থেকে ১৯৭১ সালের ওই স্মৃতিস্তম্ভক স্থলে শাহিত শহীদদের বিষয়ে অনেক তথ্য শোনেন।
এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা নির্বাহী অফিসার মো. নাইম হাসান খান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাঈদুল ইসলাম, কাহারোল থানার ওসি রইছ উদ্দীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজদ, ইউপি চেয়ারম্যান মনোয়ারুজ্জামান, বিশিষ্ট সমাজসেবক বালুরাম রায়।
১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধের অনেক বীর মুক্তিযোদ্ধা ও শহীদের স্মৃতি সংরক্ষণ করে দাঁড়িয়ে আছে সিঙ্গারীগাঁও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ।
প্রতিমন্ত্রী বলেন, এই স্মৃতিসৌধে যারা আছেন তারা নিজের জীবন দিয়ে দেশকে পাকহানাদার বাহিনীর হাত থেকে রক্ষা করতে গিয়ে নিজের জীবন দিতে কারপন্ন করে নাই। তাদের প্রতি আজ সরকারের পক্ষ থেকে তিনি ২৫ মার্চের স্বাধীনতার এই মাসের পুস্পমাল্য অর্পণে বিনম্্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।
এ সময় তিনি শহীদদেও নাম এই স্মৃতিসৌধে খোদায় করে সংরক্ষণ করার কথা বলেন। যারা শহীদ হয়েছেন এবং কোন কারণে তালিকা ভুক্ত হতে পারেন নাই তাদেরকে খুঁজে বের করে নাম পরিচয় সঠিকভাবে শনাক্ত করে তাদের তালিকা ভুক্তির জন্য সরকারে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিদের্শ দেন।
পরে স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২৩:০২:২৭   ১৪০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ
ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমোদন
ঐতিহাসিক বদর দিবস আজ
নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৪
‘বুবলীকে নিয়ে কাজ করা অনেক আরাম, সে বেয়াদব নয়’
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় ৩৭ হাজার কোটি টাকা ব্যয় করছে সরকার
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ