আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ
শুক্রবার, ৭ এপ্রিল ২০২৩



আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ লক্ষ্য পেল বাংলাদেশ

হতাশার মধ্য দিয়ে তৃতীয় দিনটা শেষ করলেও চতুর্থ দিনের শুরুতেই আয়ারল্যান্ডকে অলআউট করেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের দ্বিতীয় ইনিংস থামে ২৯২ রানে। যার ফলে আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ালো ১৩৮ রানের।

শুক্রবার (৭ এপ্রিল) চতুর্থ দিনের দ্বিতীয় ওভারেই আনা হয় এবাদত হোসেনকে। তিনি ব্রেক থ্রু এনে দেন। আগের দিনে ফিফটি করে দলকে টেনে নিতে থাকা অ্যান্ডি ম্যাকব্রাইনকে বোল্ড করেন টাইগার এই পেসার।

বাকি থাকা উইকেটটিও পেয়েছেন এবাদত। হুমকে লিটনের কাছে ক্যাচ দিয়ে ইনিংসের তৃতীয় উইকেট তুলে নেন এবাদত। এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে ১০ উইকেট পাওয়ার সুযোগ হাতছাড়া করলেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ৫ উইকেট পাওয়ার পর দ্বিতীয় ইনিংসে তিনি পেয়েছেন ৪ উইকেট।

এর আগে টাকারের শতক ও ট্যাকটরের অর্ধশতকের উপর ভর করে তৃতীয় দিন ২৮৬ রানে শেষ করে আইরিশরা। আয়ারল্যান্ডের টেস্ট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে শতকের দেখা পান ট্যাকটর।

এদিকে ২৭ রানে ৪ উইকেট হারানো আইরিশরা তৃতীয় দিন পুরো এক সেশনে মাত্র একটি উইকেট হারায়। তৃতীয় দিনও প্রথম ওভারে বল করতে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। তার সঙ্গী হিসেবে ছিলেন তাইজুল। আগের দিন আইরিশদের চারটি উইকেট ভাগাভাগি করে নিয়েছিলেন তারা দুজন।

এদিন অবশ্য অতিরক্ষণাত্মকভাবে বাংলাদেশি স্পিনারদের মোকাবিলা করতে থাকেন গতদিনের দুই অপরাজিত ব্যাটার হ্যারি ট্যাকটর ও পিটার মুর। ১৫ ওভার ব্যাট করে তারা যোগ করেন ৩৮ রান। মুরকে উইকেটের পেছনে লিটন দাসের ক্যাচে পরিণত করে এই জুটি ভাঙেন পেসার শরিফুল ইসলাম। ৭৮ বলে ৩ চারে ১৬ রান করেন তিনি। মুরের বিদায়ের পর হ্যারি ট্যাকটর ও টাকার দলের হাল ধরেন।

প্রথম ইনিংসে আয়ারল্যান্ড করেছিল ২১৪ রান। জবাবে প্রথম ইনিংসে ৩৬৯ রানে সব কটি উইকেট হারায় বাংলাদেশ। টাইগারদের হয়ে সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। ১৬৬ বলে ১২৬ রানের ইনিংসে ১৫টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। বাকিদের মধ্যে সাকিব আল হাসান ৮৭ ও মেহেদী হাসান মিরাজ ৫৫ রান করেন।

বাংলাদেশ সময়: ১১:০১:৩২   ১১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


জিম্বাবুয়ের বিপক্ষে টানা চতুর্থ জয় বাংলাদেশের
উদ্বোধনী জুটিতে ১০০, ফিফটি করে আউট তানজিদ
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত
রিয়ালের যে কৌশলের কাছে পরাস্ত বায়ার্ন
পিএসজিকে হতবাক করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ডর্টমুন্ড
শুরু আর শেষের অস্বস্তি কাটিয়ে বাংলাদেশের সিরিজ জয়
সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন
টি-টোয়েন্টি বিশ্বকাপ: খেলোয়াড়দের জন্য পিসিবির বড় অঙ্কের পুরস্কার ঘোষণা
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ