ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত হওয়ায় লন্ডন-সিলেট দূরত্ব দুই সেকেন্ডেরও কম : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত হওয়ায় লন্ডন-সিলেট দূরত্ব দুই সেকেন্ডেরও কম : নৌপরিবহন প্রতিমন্ত্রী
বুধবার, ৭ জুন ২০২৩



ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত হওয়ায় লন্ডন-সিলেট দূরত্ব দুই সেকেন্ডেরও কম : নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্র্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার ফলে লন্ডন-সিলেট দূরত্ব দুই সেকেন্ডেরও কম সময়। তিনি বলেন, সিলেটের আজকের এই অনুষ্ঠান লন্ডন প্রবাসীরা দুই সেকেন্ড দূরত্বের ব্যবধানে দেখতে পাচ্ছে। আর এই ডিজিটাল বাংলাদেশের রূপকার হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রতিমন্ত্রী আজ বুধবার সিলেটের ওসমানীনগরস্থ বুরুঙ্গা ইকবাল আহমদ স্কুল এন্ড কলেজে ‘প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট এর ২০২২ সালের বৃত্তি বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ডিজিটাল বাংলাদেশ আওয়ামী লীগ করেছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি, ডিগ্রি পর্যন্ত নারীদের অবৈতনিক শিক্ষা, উপজেলা পর্যায়ে সরকারি স্কুল ও কলেজ করেছে শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধু ৩৬ হাজার প্রাথমিক স্কুল সরকারি করেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার প্রাথমিক স্কুল এবং লক্ষাধিক শিক্ষকের চাকরি সরকারি করেছেন। তিনি স্কুলের শিক্ষকদের জন্য পৃথক বেতন স্কেল তৈরির চিন্তা করছেন।
‘প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট এর চেয়ারম্যান বদরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান শামীম আহমেদ ভিপি, বৃত্তি প্রদান কমিটির আহবায়ক আজাদ বখত চৌধুরী এবং ট্রাস্টের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর শিক্ষা ব্যবস্থাকে শ্মশানে পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ করার যে লক্ষ্য নির্ধারণ করেছেন করেছেন তা এগিয়ে নিতে ছাত্রছাত্রীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
প্রতিমন্ত্রী দুটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেন। বালাগঞ্জ-ওসমানীনগরের ১২০০ শিক্ষার্থীর মাঝে বৃত্তি বিতরণ করা হবে। স্কুল পর্যায়ে গরিব ও মেধাবী শিক্ষার্থীদের চার হাজার টাকা এবং কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের ১০ হাজার টাকা প্রদান করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০:০০:৫৬   ৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


শিল্পী সমিতির নির্বাচনে খলনায়ক মিশা-ডিপজল এর বিজয়
আজকের রাশিফল
ইতিহাসের এই দিনে
খুনিদের ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী: হাছান মাহমুদ
নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের
বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত
শিশু হাসপাতালে আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি
বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী
খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ