টুঙ্গিপাড়ায় পতিত জমিতে ফসল উৎপাদনের কৌশল নিয়ে কৃষকদের সাথে মতবিনিময়

প্রথম পাতা » গোপালগঞ্জ » টুঙ্গিপাড়ায় পতিত জমিতে ফসল উৎপাদনের কৌশল নিয়ে কৃষকদের সাথে মতবিনিময়
শুক্রবার, ২১ জুলাই ২০২৩



টুঙ্গিপাড়ায় পতিত জমিতে ফসল উৎপাদনের কৌশল নিয়ে কৃষকদের সাথে মতবিনিময়

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জলাবদ্ধ ও অনাবাদী পতিত জমিতে ফসল উৎপাদনের কৌশল নিয়ে কৃষকদের সাথে আজ এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ( সম্প্রসারণ অনুবিভাগ) রবীন্দ্রশ্রী বড়ুয়া।
বিশেষ অতিথির বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম কুমার বিশ্বাস ।
অন্যান্যের মধ্যে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ সম্প্রসারণ এবং জনপ্রিয়করণ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. বিজয় কৃষ্ণ বিশ্বাস, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক শেখ ওয়ালিদুর রহমান হীরা, ইউপি চেয়ারম্যান লাল বাহাদুর বিশ্বাস, মিলিয়া আমিনুল, কৃষক শক্তিপদ কীর্ত্তনীয়া প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে সকালে টুঙ্গিপাড়া উপজেলার পুবের বিলের কৃষি, মৎস্য ও প্রানি সম্পদের সমন্বিত চাষাবাদ এলাকা পরিদর্শন করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ( সম্প্রসারণ অনুবিভাগ) রবীন্দ্রশ্রী বড়ুয়া। এ সময় কৃষি সম্প্রসারণ, মৎস্য ও প্রাণি সম্পদ অধিদপ্তরের পদস্থ কর্মকর্তা এবং পুবের বিলের কৃষকরা উপস্থিত ছিলেন।
কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ( সম্প্রসারণ অনুবিভাগ) রবীন্দ্রশ্রী বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে আমরা টুঙ্গিপাড়া উপজেলার পুবের বিলের জলাবদ্ধ অনাবাদী জমি চাষাবাদের আওতায় এনেছি। এই বিলে এই বছর বোরো ধান উৎপাদিত হয়েছে। এখানে মাছ চাষ করা হয়েছে। বিলে ডালি পদ্ধতিতে সবজি আবাদ করা হয়েছে।
এছাড়াও এই বিলে প্রাণি সম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে হাঁস ছাড়া হয়েছে। এখানে আরো বেশ কিছু প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর মধ্য দিয়ে পূবের বিল ফসলে সমৃদ্ধ হবে।
এদিন বিকেলে কোটালীপাড়া উপজেলা পরিষদ হলরুমে জলাবদ্ধ, জঙ্গলাকীর্ণ, অনাবাদী পতিত জমিতে ফসল উৎপাদনের কৌশল নিয়ে কৃষকদের সাথে মতবিনিময় সভা করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ১৯:৫১:৪১   ৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

গোপালগঞ্জ’র আরও খবর


জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতির শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা স্বাস্থ্যমন্ত্রীর
জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা
তাপদাহ: কৃষকদের পাশে গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিস
বঙ্গবন্ধুর সমাধিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পরিচালকের শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে চীনা রাষ্ট্রদূতের শ্রদ্ধা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ