ইমপ্যাক্ট প্রকল্পের তৃতীয় পর্যায়ে ৩২০০০ বায়োগ্যাস প্ল্যান্ট স্থাপন করা হবে - যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » ইমপ্যাক্ট প্রকল্পের তৃতীয় পর্যায়ে ৩২০০০ বায়োগ্যাস প্ল্যান্ট স্থাপন করা হবে - যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর ২০২৩



ইমপ্যাক্ট প্রকল্পের তৃতীয় পর্যায়ে ৩২০০০ বায়োগ্যাস প্ল্যান্ট স্থাপন করা হবে - যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, টেকসই উন্নয়নে যুব সমাজকে সম্পৃক্ত করে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক IMPACT প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পের পূর্ববর্তী ২টি পর্বের মাধ্যমে সমগ্র দেশে ৩৪ হাজার পরিবেশ বান্ধব বায়োগ্যাস প্লান্ট স্থাপন করা হয়েছে। নতুন মেয়াদে (৩য় পর্ব) এ প্রকল্পের মাধ্যমে দেশে আরও ৩২০০০ বায়োগ্যাস প্লান্ট স্থাপন করা হবে। বৈশ্বিক নানা সংকট বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্পটি অনুমোদন করেন। গুরুত্বপূর্ণ এ প্রকল্পটি কক্সবাজার জেলাতেও বাস্তবায়িত হচ্ছে।

তিনি আজ বিকেলে কক্সবাজারের একটি হোটেলে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ব্যাপক প্রযুক্তি নির্ভর সমন্বিত সম্পদ ব্যবস্হাপনা ( ইমপ্যাক্ট) - ৩য় পর্যায় শীর্ষক প্রকল্পের উপকার প্রত্যাশী যুবদের ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য প্রদান করেন।

তিনি আরও বলেন, রোহিঙ্গা ইস্যুর কারণে উদ্ভুত পরিস্থিতি মোকাবিলার লক্ষ্যে শুধুমাত্র কক্সবাজার জেলার যুবদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ১৭৬ কোটি টাকা ব্যয়ে আইএলও এর মাধ্যমে কানাডা ও নেদারল্যান্ডস সরকারের আর্থিক সহায়তায় Leaving No One Behind: Improving Skills and Economic Opportunities for the Women and Youth in Cox’s Bazar, Bangladesh’ শীর্ষক প্রকল্পটি বাস্তবায়িত হবে। যার মাধ্যমে প্রায় ২৪,০০০ যুবক প্রশিক্ষন গ্রহনের মাধ্যমে উদ্যোক্তা হিসেবে গড়ে উঠবে। এ প্রকল্প কক্সবাজারে আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আজহারুল ইসলাম খান এর সভাপতিত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:০১:১৫   ১১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে - পার্বত্য প্রতিমন্ত্রী
১৭ মে বাংলাদেশের মানুষের হৃদয়ে গাঁথা থাকবে : আইনমন্ত্রী
কুমিল্লায় যুদ্ধাপরাধী আবু বক্কর র‍্যাবের জালে
মৃত্যুদণ্ডের রায় শুনে পালানোর সময় ২ আসামি গ্রফতার
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত
বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন : পররাষ্ট্রমন্ত্রী
চাঁদপুরে নিষিদ্ধ জালে মাছ ধরায় ১৪ জেলে আটক
রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোর আওয়াজ ব্যাঙের মতো বড় : পররাষ্ট্রমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ