অপহরণের পর স্কুলছাত্র হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

প্রথম পাতা » ছবি গ্যালারী » অপহরণের পর স্কুলছাত্র হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩



অপহরণের পর স্কুলছাত্র হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

রাজবাড়ীতে অপহরণের পর রিফাদ (১১) নামে এক স্কুলছাত্র হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. সাব্বির ফয়েজ এ রায় দেন। এ সময় আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাজবাড়ী শহরের সজ্জনকান্দার টিঅ্যান্ডটিপাড়া এলাকার রণজিৎ সরকারের ছেলে রঞ্জন সরকার ওরফে রক্তিম (৩০), একই এলাকার দুলালের ছেলে রাসেল (৩৪) ও সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের চরনারায়ণপুর গ্রামের আব্দুল মালেক শেখের ছেলে রনি (৩২)।

নিহত রিফাত রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের চরনারায়ণপুর গ্রামের মোক্তার আলীর ছেলে। সে রাজবাড়ী জেলা শহরের কলেজপাড়ার অবস্থিত রাজবাড়ী কিন্ডারগার্টেনের পঞ্চম শ্রেণির ছাত্র।

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাডভোকেট সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিশু রিফাদকে অপহরণের পর নির্মমভাবে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ মামলায় দীর্ঘ শুনানি শেষে বিচারক এই রায় দিয়েছেন। এ রায়ে বিচারপ্রার্থী সঠিক বিচার পেয়েছেন। আমরাও আদালতের রায়ে সন্তুষ্ট।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৬ নভেম্বর দুপুরে রিফাত স্কুল থেকে বাড়ি ফেরার পথে রক্তিম, রনি ও রাসেল তাকে কৌশলে অপহরণ করে নিয়ে যায়। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে রিফাতের বাবার কাছে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না পেয়ে তারা রিফাতকে হত্যা করে সজ্জনকান্দা গ্রামের ভৈরব শীলের সজ্জনকান্দা টিঅ্যান্ডটিপাড়ার ভৈরব শীলের টয়লেটের সেপটিক ট্যাংকে লুকিয়ে রাখেন।

রিফাতকে অপহরণ করে মুক্তিপণ দাবির পর এ ঘটনায় রিফাতের বাবা মোক্তার আলী প্রথমে রাজবাড়ী সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে তিনি বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় মূলহোতা রক্তিমকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী ১৪ নভেম্বর ভৈরব শীলের টয়লেটের সেপটিক ট্যাংক থেকে রিফাতের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় রিফাতের বাবা মোক্তার আলী বাদী হয়ে ওইদিনই ছয়জনের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় আরও একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তিনজনকে আসামি করে মামলার অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আজ তিন আসামির মৃত্যুদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ১৫:৪৩:৩৫   ১১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ
গণধর্ষণ মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
সরিষাবাড়ীতে মুঠোফোন হারানোকে কেন্দ্র করে মন্দির এলাকায় হামলা ও মারধর,আটক ৩
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার
বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়ের পুরস্কার ১০০, কর্মকর্তার ২০০ ডলার
নেদারল্যান্ডসে ‘বাংলাদেশের কৃষির রূপান্তর ও ভবিষ্যৎ সহযোগিতা’ বিষয়ে বহুপাক্ষিক আলোচনা
সুন্দরবনে ভয়াবহ অগ্নিকান্ড
প্রধানমন্ত্রী সেনাবাহিনীর আধুনিকায়নে প্রয়োজনীয় সব করেছেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ