ডিসি অফিসের সামনে নির্মিত হচ্ছে ফুটওভার ব্রিজ

প্রথম পাতা » ছবি গ্যালারী » ডিসি অফিসের সামনে নির্মিত হচ্ছে ফুটওভার ব্রিজ
বুধবার, ৬ মার্চ ২০২৪



ডিসি অফিসের সামনে নির্মিত হচ্ছে ফুটওভার ব্রিজ

ঢাকা-নারায়াণগঞ্জ সংযোগ সড়ক প্রকল্পের আওয়াতায় ডিসি অফিসের সামনে নির্মাণ করা হচ্ছে ফুটওভার ব্রিজ। রোজার ঈদের আগেই এর কাজ শেষ হবে বলে জানিয়েছে প্রকল্প সংশ্লিষ্টরা। চলতি মাসের শুরুর দিকে চালু হয় ফুটওভার ব্রিজের নির্মাণ কাজ। সড়ক ও জনপথ অধিদপ্তর ২ কোট ৭৫ লাখ টাকা ব্যয়ে ফুটওভার ব্রিজটি নির্মাণ করা হচ্ছে।

বুধবার (৬ মার্চ) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, নারায়াণগঞ্জ জেলা পরিষদের পাশে নির্মাণ করা হচ্ছে ব্রিজটি। এনডিই নামে ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকরা সেখানে কাজ করছে। ইতোমধ্যে, ব্রিজটি পিলার বসানো হয়েছে এবং এক পাশে কাজ করছে নির্মাণ শ্রমিকরা। ফুওভার ব্রিজটি জেলা পরিষদের সামনে থেকে ডিসি কার্যালয়ের মসজিদ পর্যন্ত নির্মাণ করা হবে।

ফতুল্লার চানমারী এলাকার বাসিন্দা রবিন হোসেন বলেন, এ সড়কটি অনেক পুরাতন। আগে রাস্তার চারপাশে বিশাল গাছ-পালা ছিল। এখন যুগের সাথে সবই পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, লিংক রোডের প্রকল্পের কাজ সম্পন্ন হলে, জনগণের অনেক ভোগান্তি কমে আসবে। এ সড়কটিতে একটি বা দুটি নয়, গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে একাধিক ফুটওভার ব্রিজের প্রয়োজন। প্রায়ই এখানে রাস্তা পারাপারের সময় মানুষ দুর্ঘটনার শিকার হয়।

নারায়াণগঞ্জ কলেজের শিক্ষার্থী আরিফুল ইসলাম বলেন, সড়কটি বেশ উন্নয়ন করা হচ্ছে। কলেজে যাতায়াতের জন্য প্রতিদিনই ঝুঁকি নিয়ে এপাড় থেকে ওপাড়ে গিয়ে গাড়িতে উঠতে হয়। সড়কের লেন গুলোর মাঝখানে কোনো কাটা জায়গাও নেই। নির্দিষ্ট স্থান ছাড়া রাস্তা পারাপার করা যায় না।

তিনি আরোও বলেন, অনেক সময় মানুষ লেন গুলো টপকে সড়ক পাড় হয়। এ সড়কটির সাথে নারায়াণগঞ্জের অসংখ্য গুরুত্বপূর্ণ ভবন আছে। প্রতিদিন হাজার-হাজার মানুষ সড়কের এপাড় থেকে ওপাড়ে যায়। তাই এখানে আরো কয়েকটি ফুট ওভার ব্রিজের প্রয়োজন।

নারায়াণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরে উপ সহকারী প্রকৌশলী মো. নুরে আলম লাইভ নারায়াণগঞ্জকে বলেন, নির্মাণাধীন ফুটওভার ব্রিজটি ঢাকা-নারায়াণগঞ্জ লিংক রোড প্রকল্পের অংশ। এ প্রকল্পে দুটি ফুটওভার ব্রিজ নির্মিত হবে। একটি ব্রিজ সাইনবোর্ডে নির্মাণ হয়েছে ও আরেকটি ফতুল্লায় নির্মাণ করা হচ্ছে।

তিনি বলেন, ব্রিজটির দৈর্ঘ্য ৪২ মিটার এবং প্রস্থ ২.৫ মিটার। জেলা পরিষদ অফিসের সামনে থেকে ডিসি কার্যালয়ের মসজিদ পর্যন্ত এ ফুটওভার ব্রিজটি নির্মাণ করা হচ্ছে। আশা করি, ব্রিজের নির্মাল কাজ রোজার ঈদের আগেই শেষ হবে।

বাংলাদেশ সময়: ২৩:১৩:৪০   ৬৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
বছরব্যাপী নজরুলজয়ন্তী আয়োজনের উদ্বোধন
টোকিওতে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপন
সরকার সকল ধর্মের বিশ্বাসীদের নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় : প্রধানমন্ত্রী
জাতির পিতার সমাধিতে পিবিআই প্রধানের শ্রদ্ধা
অসাম্প্রদায়িক চেতনায় কবি নজরুল ছিলেন অনন্য - সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঘূর্ণিঝড় রেমালের মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার : মুহিবুর রহমান
রবি ঠাকুরের গান-কবিতা বাঙালি জাতির অনুপ্রেরণা : হানিফ
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শ্রদ্ধা
গ্রানাডাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে স্মরণীয় মৌসুম শেষ করলো জিরোনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ