হিসাব ব্যবস্থায় সংস্কার প্রয়োজন : অর্থমন্ত্রী

প্রথম পাতা » অর্থনীতি » হিসাব ব্যবস্থায় সংস্কার প্রয়োজন : অর্থমন্ত্রী
শনিবার, ১১ মে ২০২৪



হিসাব ব্যবস্থায় সংস্কার প্রয়োজন : অর্থমন্ত্রী

ভোগান্তি কমাতে পেনশন প্রত্যাশীদের সবুজ ও লাল বই রাখা হবে না। সব অটোমেশন করে পেনশনভোগীদের একটি কার্ড দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মো. নূরুল ইসলাম।

শনিবার (১১ মে) রাজধানীর কাকরাইল অডিট ভবনে বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি) কার্যালয়ের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী তিন দিনের (১২ থেকে ১৪ মে) বিশেষ সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব বলেন তিনি।

অনুষ্ঠানে নূরুল ইসলাম বলেন, পেনশনের সেবা প্রত্যাশীদের সবুজ ও লাল বই থাকবে না। সব অটোমেশন করে একটি কার্ড দেয়া হবে তাদের জন্য। তাছাড়া স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে জনবান্ধব আর্থিক ব্যবস্থাপনার পরিবেশ সৃষ্টিতে সিএজি কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এছাড়া আরও ছিলেন সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফিজ উদ্দিন আহমেদ ও অর্থ সচিব ড. মো. খায়রুজ্জামান মজুমদার।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, স্বাস্থ্য, শিক্ষাসহ সব খাতেই এখন সমৃদ্ধ বাংলাদেশ। তাই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে স্মার্ট ইকোনমি ও স্মার্ট গভর্নেন্স প্রতিষ্ঠা করার যুগান্তকারী পদক্ষেপ নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী।

বিশেষ অতিথির বক্তব্যে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, সরকারের অর্থ ব্যয়ের স্বচ্ছতা আনতে কাজ করে যাচ্ছে সিএজি। বিভিন্ন খাতে সরকারের অর্থ ব্যয় সঠিকভাবে করা হয় কিনা, তা সততার সঙ্গে জাতীয় সংসদকে জানানোর দায়িত্ব পালন করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। সব ধরনের পেনশনের কার্যক্রম শতভাগ অনলাইনভিত্তিক করার মাধ্যমে ‘ওয়ান স্টপ সার্ভিস’ দিচ্ছে সিএজি বিভাগ।

বাংলাদেশ সময়: ১৭:২৯:৪২   ২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


প্রবাসী আয়ে বাড়ল রিজার্ভ
মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রেখে অর্থনৈতিক প্রবৃদ্ধি বজায় রাখার কাজ চলছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
বিনিয়োগ বাড়ানোর চেষ্টায় মিলছে না সাড়া!
মালয়েশিয়া গিফ্টস ফেয়ারে বাংলাদেশের স্টলগুলোতে উপচে পড়া ভিড়
এলডিসি উত্তরণ: ঝুঁকি বললেন প্রতিমন্ত্রী, আশাবাদী অর্থমন্ত্রী
সবাইকে সর্বজনীন পেনশনে যুক্ত করা হবে : অর্থমন্ত্রী
রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ৫ লাখ ৪১ হাজার কোটি টাকা
৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা
বাজেটে বাড়ল সিগারেটের দাম
সবুজ বিপ্লবের পথে দেশের পোশাক শিল্প!

News 2 Narayanganj News Archive

আর্কাইভ